টিটিই শফিকুলের বহিষ্কারাদেশ প্রত্যাহার: রেলমন্ত্রী

নানা আলোচনা-সমালোচনার পর মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রোববার (৮ মে) রেল ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এর আগে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনাটিকিটে ভ্রমণকারী তিন ট্রেনযাত্রীকে জরিমানা করায় ওই ট্রেনের টিকিট পরিদর্শককে (টিটিই) সাময়িক বরখাস্ত করা হয়। ওই সময় ট্রেনে ভ্রশণকারী তিনজনের মধ্যে একজন রেলমন্ত্রীর শ্যালিকার ছেলে এবং বাকি দুজন শ্যালক। যার অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয় তার নাম ইমরুল কায়েস প্রান্ত। তিনি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মী আক্তারের বোনের ছেলে। তার ট্রেনযাত্রার সঙ্গী হাসান ও ওমর রেলমন্ত্রীর স্ত্রী শাম্মীর মামাতো ভাই। ঈশ্বরদী শহরের নূর মহল্লায় তাদের বাড়ি।

গত বুধবার রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার বিকালে রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলাম রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত।

Back to top button