বদলি রাজিথার বোলিং তোপে চাপে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন ব্যাটিং করার সময় পেসার শরিফুল ইসলামের বাউন্সারে আঘাত পান বিশ্ব ফার্নান্দো। মাথায় চোট লাগার পর খুব একটা সমস্যা না হলেও তৃতীয় দিন তাকে উঠিয়ে নেয় শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট। নিয়ম মেনে কনকাশন সাব হিসেবে ফার্নান্দোর বদলি হয়ে নেমেছেন কাসুন রাজিথা। বদলি এই ডানহাতি পেসারের বোলিং তোপে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে কিছুটা চাপে পড়েছে বাংলাদেশ দল।

ধারাবাহিক লাইন-লেংথে রাজিথা ফিরিয়েছেন নাজমুল হোসেন শান্ত আর অধিনায়ক মুমিমুল হককে। অসিথা ফার্নান্দোর শিকার মাহমুদুল হাসান জয়। এই সেশনেই ৩ উইকেট হারিয়েছে টাইগার শিবির। চা বিরতিতে যাওয়ার আগে ৩ উইকেটে বাংলাদেশ সংগ্রহ করেছে ২২০ রান। সেঞ্চুরি হারিয়ে ১৩৩ রানে অপরাজিত আছেন ওপেনার তামিম ইকবাল, তার সঙ্গে ১৪ রান নিয়ে দিনের তৃতীয় ও শেষ সেশনে ব্যাট করতে নামবেন মুশফিকুর রহিম।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে প্রথম ইনিংসের ৩৯৭ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। এখন পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২২০ রান। দ্বিতীয় সেশন শেষে সফরকারীদের থেকে এখনো ১৭৭ রানে পিছিয়ে বাংলাদেশ।

এর আগে, প্রথম সেশনে একাধিক অর্জনের সাক্ষী হয়েছে স্বাগতিকরা। দাপুটে ব্যাটিংয়ে শ্রীলঙ্কান বোলারদের শাসন করেছে বাংলাদেশের দুই ওপেনার। দলকে সুবিধাজনক অবস্থানে নিয়েছেন দুই ব্যাটসম্যান তামিম আর জয়। তবে এর বিপরীত চিত্র দেখা গেছে দ্বিতীয় সেশনে।

Back to top button