শাবি ভিসির পদত্যাগ ও শিক্ষার্থীদের মামলা প্রত্যাহারের দাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীনের পদত্যাগ ও শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে ছাত্রদল। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই দাবি জানায় সংগঠনটি।

 সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আমরা দেখেছি, ঢাবি শিক্ষক অধ্যাপক তাজমেরী ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে আমাদের শ্রদ্ধেয় শিক্ষক মোর্শেদ স্যারকে শুধু জাতীয়বাদী আদর্শে বিশ্বাসের জন্য তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

এই স্বৈরাচারি সরকারের আমলে এভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীদের নির্যাতনের শিকার হতে দেখেছি। অবশেষে আমরা দেখলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

শাবিপ্রবি শিক্ষার্থীদের দাবি ও ভিসির পদত্যাগ না হলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ভিসির পদত্যাগ নয়, বরং সরকার পতনের দাবিতে সারাদেশে উত্তাল আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন তিনি।

Back to top button