ভারতে মিলল করোনার নয়া ভ্যারিয়েন্ট, বাড়ল মৃতের সংখ্যাও

করোনা আতঙ্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ভারতের। ঠিক যখন মনে হচ্ছিল, দেশে এই মহামারীর সংক্রমণ ক্রমশ নিম্নমুখী হচ্ছে, তখনই তামিলনাড়ুতে মিলল ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের।

ভারতের তামিলনাড়ু প্রশাসন সূত্রের খবর, ওই রাজ্যের এক নারী ওমিক্রনের বিএ.৪ ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। যা ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টগুলোর থেকে বেশি সংক্রামক। যদিও ওই নারী সুস্থ হয়ে গেছেন বলে দাবি। তাছাড়া দেশের সার্বিক পরিসংখ্যানেও উদ্বেগের তেমন কিছু নেই।

রোববার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২২৬ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৪ হাজার ৯৫৫ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৩ শতাংশ।

রিপোর্ট বলছে, এক দিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৫ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এই মৃতের সংখ্যা বৃদ্ধিটাই নতুন করে চিন্তা বাড়াচ্ছে। দেশে এখনো পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ৪১৩ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লাখ ৯৭ হাজার ৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ২০২ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।
সূত্র : সংবাদ প্রতিদিন

Back to top button