শেখ হাসিনার ডিজিটাল ভুমি সেবার সুফল পেতে শুরু করেছে জনগণঃ এম,পি জর্জ।

শামীম হাসান খান কুষ্টিয়া প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল ভুমি সেবার সুফল পেতে শুরু করেছে জনগণ বলে মন্তব্য করেছেন কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

রবিবার দুপুরে কুষ্টিয়ার খোকসায় ডিজিটাল ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম,পি জর্জ এই মন্তব্য করেন।
এম,পি জর্জ বলেন,ভুমি সংক্রান্ত যত সমস্যা বিবাদ আছে তা আগামী তিন বছরের মধ্যে নিরসন হবে।
মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনায় ভুমি মন্ত্রণালয় ভুমি সেবা আধুনিকায়ন প্রক্রিয়া প্রায় শেষের দিকে।
তাই ভুমি সংক্রান্ত সকল ডিজিটাল সেবার সুফল পেতে শুরু করেছে দেশের জনগণ।

এসময় এম,পি জর্জ আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম আর সার্বিক দিকনির্দেশনায় ভোগান্তিহীন আলোর পথে ভুমি ব্যবস্থাপনা। এখন থেকে সাধারণ মানুষ ভুমি সেবা পেতে আর ভুমি অফিসে এসে ভোগান্তির শিকার হতে হবে না,ঘরে বসেই অনলাইনের মাধ্যমে শতভাগ ভুমি সেবা গ্রহণ করতে পারবে ভুক্তভোগী মানুষ।

খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাসের সভাপতিত্বে ভুমি সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসাহাক আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার, কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন খান তারেক ও কুমারখালী উপজেলা যুবলীগের সভাপতি হারুনর -অর-রশীদ হারুনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,বিভাগ থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত কল সেন্টারের মাধ্যমে অনলাইন এবং ডাকযোগে ভূমি সেবাকে গুরুত্ব দিয়ে চলতি মাসে পাঁচ দিনের ‘ভূমি সেবা সপ্তাহ’ উদযাপনের আয়োজন করেছে ভূমি মন্ত্রণালয়। ১৯ থেকে ২৩ মে ‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ প্রতিপাদ্যে দেশের আট বিভাগে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’ উদযাপন করা হচ্ছে।

এবার ‘১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা’ এবং ‘ডাকযোগে ভূমিসেবা’ বিষয় দুটিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

Back to top button