ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে আ’লীগ : রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের অনুগত ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে গতকাল ছাত্রলীগের সন্ত্রাসীরা যেভাবে ছাত্রীদের ওপর হামলা করেছে তা কাপুরুষোচিত সন্ত্রাসী কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, গুণ্ডাদেরও একটা নৈতিকতা থাকে, মানবিকতা থাকে। কিন্তু তাদের এসব নেই। বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ছাত্রলীগের আগে ছাত্র আছে। ছাত্র মানে মানবিকতা। গতকাল আমি হাসপাতালে হাসপাতলে গিয়েছি। আহতরা হাসপাতালে কাতরাচ্ছে, তৃনা হাসপাতালে কাতরাচ্ছে। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। যেভাবে তাদের ওপর আঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মেয়েদের ওপর আঘাত করতে পারে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ছাত্রদলের সাংগঠিক সম্পাদককে আঘাত করা হয়েছে, রাশেদ, আফসানকে আঘাত করা হয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন। প্রধানমন্ত্রী আপনি ছাত্রলীগকে দখলবাজ বানিয়েছেন, চাঁদাবাজ বানিয়েছেন, আর কাপরুষ বানিয়েছেন। আপনার মুখ থেকেই সাবেক প্রধানমন্ত্রী, বার বার গণতন্ত্র উদ্ধারকারী নেত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে নোংড়া কথা বলেছেন, হত্যার হুমকি দিয়েছেন। এসব কথা শুধু আপনার মুখেই মানায়। কারণ এর আগেও আপনি নানা বাজে কথা বলে আদালত কর্তৃক রং হেডেড উপাধি পেয়েছিলেন। আপনার সরকার যে অপরাধ করেছে, এর বিচার একদিন বাংলার জনগণ করবে।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ মানববন্ধনে বক্তব্য রাখেন।

Back to top button