মই বেয়ে উঠে আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শন করলেন আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মই বেয়ে উঠে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ পরিদর্শন করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (২৭ মে) উপজেলার উত্তর ইউনিয়নের রাজাপুর গ্রামে তিনি আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ পরিদর্শনে যান। এরপর মন্ত্রী নিজে মই বেয়ে ওই প্রকল্পের নির্মাণ কাজের গুনগত মান খতিয়ে দেখেন। পাশাপাশি সংশ্লিষ্ট প্রশাসন আইনমন্ত্রীকে কোথায় কী পরিমাণ নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে, তার বর্ণনা দেন। এদিকে মই বেয়ে উপরে উঠে কাজের মান দেখায় তিনি এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ বিষয়টি যেন সর্ব মহলে প্রশংসায় ভাসছে। নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠায় তিনি নিজে এ কাজের পরিদর্শনে এসে বিস্তারিত খোঁজ খবর নেন।

এদিকে আখাউড়া উপজেলার ইউএনও রুমানা আক্তার ও এসি ল্যান্ড সাইফুল ইসলামসহ চারজনের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। গত ২৮ এপ্রিল সরেজমিন পরিদর্শন করে আখাউড়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম পেয়েছে জেলা প্রশাসক মো. শাহগীর আলম। নিয়ম অনুযায়ী রড না দেওয়াসহ অন্যান্য অভিযোগের সত্যতা পেয়ে তিনি ৮৮টি ঘরের নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেন । পরে ইউএনও রুমানা আক্তারকে রাঙামাটির বাঘাইছড়ি ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলামকে বান্দরবানের থানচি উপজেলায় বদলি করা হয়।

আশ্রয়ণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত অন্যান্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না, পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, যাঁরা জড়িত আছেন, যাদের জড়িত দেখা গেছে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আরও যদি কেউ জড়িত থাকেন অথবা এই আশ্রয়ণ প্রকল্প নিয়ে যদি কেউ দুর্নীতি করে থাকেন, সেটা বাংলাদেশের যেকোনো জায়গায় হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো: শাহগীর আলম, জেলা পুলিশ সুপার মো: আনিসুর রহমান.উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মাসুদ উদ আলম , আখাউড়া উপজেলা আওয়ামীলগ নেতা মো: মনির হোসেন, উত্তর ইউপি চেয়ারম্যান মো: শাহজাহান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক মো: শাখাওয়াত হোসেন নয়ন প্রমূখ। এরআগে তিনি রেলপথে ট্রেন যোগে ঢাকা থেকে তিনি আখাউড়ায় আসেন। এ সময় দলের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকরা তাকে স্বাগত জানায়। পরিদর্শন শেষে সড়ক পদে তিনি কসবায় চলে যান।

সোনালীনিউজ/এমটিআই

Back to top button