সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

সুপ্রিম কোর্টে প্রবেশের ক্ষেত্রে আজ রোববার থেকে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এদিন সকাল সাড়ে ১০টার পর সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ রাখা হয়েছে। এ ছাড়া প্রতিটি ফটকেই থাকছে পর্যাপ্ত নিরাপত্তাকর্মী।

এর আগে গতকাল শনিবার বিকেলে সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান জানান, রোববার থেকে সুপ্রিম কোর্টের মূল গেট সম্পূর্ণ বন্ধ থাকবে। মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে। জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে। এ ছাড়া কাউন্সিল সংলগ্ন আউট গেট দিয়ে শুধু গাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বের হবে। তবে সেই গেট দিয়ে কোনো ধরনের গাড়ি প্রবেশ করতে পারবে না। সরণির গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে বলেও জানান তিনি।

প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী শনিবার তিনিসহ রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, পুলিশের কর্মকর্তারা সুপ্রিম কোর্টের সব গেট পরিদর্শন করেছেন বলেও জানান সাইফুর রহমান। গত ২৬ মে বৃহস্পতিবার ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিম কোর্ট চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় রোববার থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

Back to top button