দলমত নির্বিশেষে ঐক্য গড়ার ডাক ফখরুলের

বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন থেকে দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এখনই ঐক্যবদ্ধ হতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে।

রোববার (২৯ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আবারও প্রহসন ও জোরজবরদস্তির নির্বাচন করে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে বর্তমান শাসকগোষ্ঠী বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার ও কারান্তরীণের পাশাপাশি বিরামহীন দমন-পীড়ন অব্যাহত রেখেছে। তিনি বলেন, বর্তমান আওয়ামী সরকার ৩০ ডিসেম্বরের নজিরবিহীন মহাভোট ডাকাতির নির্বাচন করে ক্ষমতা দখল করে দেশের জনগণসহ বিশ্বব্যাপী ধিকৃত ও নিন্দিত হচ্ছে। মানুষের মৌলিক মানবাধিকারকে তোয়াক্কা না করে দেশ শাসনের ফলে বর্তমানে দেশের মানুষ এক গভীর সংকটে নিমজ্জিত। এ অবস্থা থেকে মুক্তি পেতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে। বিবৃতিতে মির্জা ফখরুল আরও বলেন, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সদস্য সচিব, জেলা বিএনপির আহ্বায়কসহ ৯২ জনের নামে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং ২৯ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, নিন্দা জানাচ্ছি। অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও কারান্তরীণ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

তিনি নেত্রকোনা জেলা ছাত্রদল নেতা ইসরাত জাহান খান রুবেল ও মেহেদী হাসান এবং ফ্রিল্যান্স সাংবাদিক মাহফুজ কবির মুক্তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

Back to top button