‘গায়ের জামাকাপড় বেচে হলেও সস্তায় আটা খাওয়াবো’

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন, কাপড় বিক্রি করে হলেও জনগণকে কম দামে আটা খাওয়াবো। স্থানীয় সময় রোববার (২৯ মে) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ঠাকারায় একটি জনসভায় অংশ নিয়ে এই প্রতিশ্রুতি দেন।

জনসভায় অংশ নিয়ে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে আল্টিমেটাম দিয়ে শাহবাজ শরীফ বলেন, ২৪ ঘণ্টার মধ্যে ১০ কেজি আটার দাম ৪০০ রুপিতে নেমে না আসলে কাপড় বিক্রি করে জনগণকে কম দামে আটা খাওয়াবো। ইমরান খানের ক্ষমতা হারানোর পর থেকে পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতা চলছে। ভাষণে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ তুলে শাহবাজ শরীফ বলেন, তিনি দেশকে সর্বকালের সর্বোচ্চ মূল্যস্ফীতি ও বেকারত্ব উপহার দিয়েছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এ সময় ইমরান খানের সরকারের সমালোচনাও করেন শাহবাজ শরীফ। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ইমরান খান ৫০ লাখ মানুষকে বাড়ি ও এক কোটি মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি এটি পূরণে ব্যর্থ হয়েছেন।

গত মাসে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পরে গত ১১ এপ্রিল দেশটির পার্লামেন্টে ১৭৪ সদস্যের ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হন মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ । তিনি প্রথমবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হন ১৯৯৭ সালে। তখন তার ভাই নওয়াজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। সূত্র:এনডিটিভি

Back to top button