জিয়ার কবরে আব্বাসী-সেলিমের নেতৃত্বাধীন এলডিপির শ্রদ্ধা

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে তার মাজারে শ্রদ্ধা জানিয়েছে আব্বাসী-সেলিমের নেতৃত্বাধীন এলডিপি।

সোমবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতার মাজারে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় ২০ দলীয় জোটে থাকা এ দলটি। পরে নেতারা সাংবাদিকদের বলেন, জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে। এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী জনগণের অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে সব গণতান্ত্রিক শক্তিকে একসঙ্গে সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান। দলটির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, জিয়াউর রহমানের কারণে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে দেশে। তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে তিনি অর্থনৈতিকভাবে উন্নত করেছেন। তার রাজনৈতিক ও অর্থনৈতিক কৌশলের কারণে বাংলাদেশ স্বমর্যাদা নিয়ে দাঁড়িয়েছে।

কিন্তু চক্রান্তকারীরা দেশকে এগিয়ে নেওয়ার পথ বাধাগ্রস্থ করতে তাকে শহীদ করেছে। ‘তবুও জিয়াউর রহমান চিরজাগরুক’ উল্লেখ করে শাহাদাত হোসেন সেলিম বলেন, জিয়াউর রহমানের আদর্শে বাংলাদেশের মানুষ স্বাধীনচেতা। বর্তমান অগণতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসনকে সরিয়ে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় তার আদর্শই বাঙালীকে পথ দেখায়। আগামী দিনে সমস্ত গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কর্তৃত্ববাদী শাসনের মোকাবিলা করতে হলে তার রাজনৈতিক আদর্শের কোনও বিকল্প নাই। সকাল সোয়া ১১ টার দিকে শেরে বাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা জানায় এলডিপির নেতারা। বিএনপির আনুষ্ঠানিক শ্রদ্ধাজ্ঞাপনের পরই এলডিপির নেতারা সেখানে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় কেন্দ্রীয় নেতা তমিজ উদ্দিন টিটু, এম এ বাশার, চাষী এনামুল হক, একেএম মহিউদ্দিন, রাশেদুল হক, এস এম বেলাল প্রমূখ উপস্থিত ছিলেন।

Back to top button