আগামীর সাকিবদের খোঁজে হেরাথ

মেহেদী হাসান মিরাজের পর নাঈম হাসানও আঙুলের ইনজুরিতে পড়েন। দুজনই বাইরে থাকায় শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মানসম্মত অফ-স্পিনারের অভাব ভালোভাবে টের পেয়েছে বাংলাদেশ।

এই সমস্যা থেকে উত্তরণের জন্য তড়িগড়ি করে জাতীয় দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে নিয়ে বিসিবি আয়োজন করেছে চারদিনের বিশেষ ক্যাম্প। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হেরাথ জানালেন, এই ক্যাম্প থেকেই পাওয়া যাবে ভবিষ্যতের সাকিব-মিরাজদের। হেরাথ বলেন, ‘না এখন পর্যন্ত সাকিবদের মতো বিশেষ কাউকে খুঁজে পাওয়া যায়নি। আমরা চেষ্টা করছি তাদের প্রোফাইল এবং ভিডিও দেখার। আশা করছি আমরা সম্ভাবনাময় স্পিনারদের খুঁজে পাব। সবাই বেশ ভালো, আশা করছি আমরা কিছু ভালো বিকল্প খুঁজে পাব আগামী কয়েকদিনে।’ ক্যাম্পের জন্য ডাকা হয়েছে দেশের ৩২ জন স্পিনারকে। জাতীয় দল এবং ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিভিন্নি বয়সভিত্তিক দলে খেলা স্পিনাররা আছেন এই দলে। তাদের মধ্যে অনেকেই অচেনা।

এই চারদিনে তাদের দেখে নেওয়ার চেষ্টা করবেন হেরাথ। প্রথমদিনে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও নির্বাচক দলের সদস্য হাবিবুল বাশার। সবার বোলিং অ্যাকশনের ভিডিও নেওয়া হয়েছে। এগুলো দেখেই হেরাথ কাজ শুরু করবেন।

Back to top button