বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ৭৬৩

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৯৯১ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬৩ জনের। মঙ্গলবার (৩১ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ১৮ লাখ ৮৫ হাজার ১০২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১১ হাজার ৫৮৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭১০ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। একই সময়ে তাইওয়ানে সর্বোচ্চ ১০৯ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ১০৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪০৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৭ জন এবং শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৬৫ জনের। ইতালিতে আক্রান্ত ৭ হাজার ৫৩৭ জন এবং মৃত ৬২ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৮০১ জন এবং মৃত্যু ৭৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সোনালীনিউজ/এমএএইচ

Back to top button