লিওনেল মেসি কার্লো আনচেলত্তির দলকে, ইউরোপ সেরা মনে করতে পারছেন না ।

সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়নস লিগে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। স্তাদে দে ফ্রান্সে গত ২৯ মে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে স্প্যানিশ জায়ান্টরা। এরপরও কার্লো আনচেলত্তির দলকে ইউরোপ সেরার মঞ্চের জন্য সেরা মনে করতে পারছেন না লিওনেল মেসি।

ফাইনালের বিচারে মেসির কথাকেই যৌক্তিক মনে হবে। কারণ শিরোপার লড়াইয়ে লিভারপুলের কাছে পাত্তা পায়নি রিয়াল মাদ্রিদ। প্রিমিয়ার লিগের ক্লাবটির দুর্দান্ত সব আক্রমণ ঠেকাতে বাধ্য হয়ে রক্ষণে মনোযোগ দিতে হয়েছিল করিম বেনজেমা অ্যান্ড কোংকে। তবে গোলক্ষক থিবো কোর্তোয়ার অতিমানবীয় পারফরম্যান্সের কারণে একবারের জন্যও গোলমুখ খুলতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। উল্টো ৫৯ মিনিটে ভিনিচিয়াস জুনিয়র লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় মাদ্রিদের প্রতিনিধিদের।

রিয়াল মাদ্রিদের নকআউটের জার্নিটা মোটেও সহজ ছিল না। শেষ ষোলর প্রথম লেগে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির কাছে হেরেছিল দলটি। দ্বিতীয় লেগে ফরাসি ফরোয়ার্ড বেনজেমার হ্যাটট্রিকে ঘুরে দাঁড়িয়ে তুলে নেয় অবিশ্বাস্য এক জয়। এরপর কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে একই ঘটনার পুনরাবৃত্তি করে যথাক্রমে চেলসি এবং ম্যানচেস্টার সিটির বিপক্ষে। অবশেষে ১৪তম চ্যাম্পিয়নস লিগ জিতে শেষটাও রাঙিয়ে নিয়েছে লস ব্লাঙ্কোসরা।

messi psg 9
লিওনেল মেসি

সেরা হলেই একটা দল শিরোপ জিতবে, এই তত্ত্বে বিশ্বাসী নন মেসি। টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে পিএসজির এই তারকা খেলোয়াড় বলেন, ‘একটা দল সেরা হলেই টুর্নামেন্টের শিরোপা জিতে যাবে, বিষয়টা আসলে এমন নয়। রিয়াল মাদ্রিদ এবারের চ্যাম্পিয়নস লিগের সেরা দল ছিল না। কিন্তু ওরা চ্যাম্পিয়নস লিগের ‘চ্যাম্পিয়ন’ দল। সেরা দল না হওয়া সত্ত্বেও ওরা সবাইকে পেছনে ফেলে শিরোপা জিতেছে।’

Back to top button