যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুকধারীর গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুকধারীর গুলির ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। একই সঙ্গে সন্দেহভাজন বন্দুকধারীও মারা গেছে বলে আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বুধবার (১ জুন) স্থানীয় সময় বিকেলে ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসার একটি হাসপাতালে এ ঘটনা ঘটে।

কর্মকর্তারা বলেন, তারা এখনও ঘটনাস্থল সেন্ট ফ্রান্সিস হাসপাতালের চত্বরে কাজ করছেন। এর আগে সেখানে রাইফেল হাতে একজন হামলা চালান। হামলায় একাধিক ব্যক্তি আহত হয়েছেন বলেও কর্মকর্তারা জানান।বুধবার (১ জুন) এক সংবাদ সম্মেলনে ডেপুটি পুলিশ চীফ এরিক ডালগ্লিশ বলেন, হামলায় চারজন বেসামরিক লোক মারা গেছে এবং একজন বন্দুকধারী নিহত হয়েছে।তিনি বলেন, বন্দুকধারীর পরিচয় এখনও পাওয়া যায়নি। সে ঘটনার সময় নিজের গুলিতে মারাত্মকভাবে আহত হওয়ার পর নিহত হয়েছে বলে মনে করা হচ্ছে।

তিনি আরও বলেন, সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে সে সময় একটি রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। হামলার সম্ভাব্য মোটিভ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।ডালগ্লিশ বলেন, পুলিশ স্থানীয় সময় বুধবার বিকেল ৪টা ৫২ মিনিটে একটি সক্রিয় বন্দুকধারী সম্পর্কে কল পায় এবং তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে।ক্যাপ্টেন রিচার্ড মেউলেনবার্গ এবিসি নিউজকে বলেন, পুলিশ হাসপাতালটির চত্বরে আসার সময় তারা কয়েক জনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায় এবং তাদের মধ্যে কয়েকজন ইতোমধ্যে মারা গেছে।এটি একটি ‘সর্বনাশা দৃশ্য’, বলেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে তুলসা হত্যাকাণ্ডের বিষয়ে অবহিত করা হয়েছে বলে হোয়াইট হাউসের কর্মকর্তারা এক বিবৃতিতে জানান।গত শনিবার টেক্সাসের একটি স্কুলে ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যার পর প্রেসিডেন্ট বাইডেন বন্দুক হামলা প্রতিরোধে আমেরিকানদের প্রতি আহ্বান জানিয়েছেন। সূত্র : বিবিসি

সোনালীনিউজ/এমএএইচ

Back to top button