মেসি, যেকোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত !!!

লা ফিনালিসিমায় ইউরোজয়ী ইতালিকে পাত্তাই দিল না কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা। আজ্জুরিদের ৩-০ গোলে উড়িয়ে শিরোপা ঘরে তোলে আলবিসেলেস্তারা। গোল না পেলেও পুরো ম্যাচে অসাধারণ খেলে ম্যাচ সেরা হয়েছেন লিওনেল মেসি। দলের দুটি গোলে তার সরাসরি অবদান ছিল।

আর্জেন্টিনা ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে গত বছর দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্ব কোপা জেতে ব্রাজিলের বিপক্ষে। আর এবার মেসিরা এক বছরের কম সময়ে দুটি ট্রফি জিতলেন। ফিনালিসিমা জয়ের পর জাতীয় দল, শিরোপা জয় ও বিশ্বকাপ নিয়ে কথা বলেন মেসি। ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘ম্যাচের দ্বিতীয়ার্ধ ছিল অসাধারণ। আমরা এই জায়গাটায় অনেক উন্নতি করেছি। আজকের এই পারফরম্যান্সে বোঝা যায় এই দলটা সবকিছুর জন্য প্রস্তুত। আমরা যেকোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত।

তিনি আরও বলেন, ‘এটা অপ্রত্যাশিত যে, তারা (ইতালি) বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি। তারা এমন দল যারা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল বা সেমিফাইনালে খেলার সামর্থ্য রাখে। তারা সেরা একটি দল। নিজের দল নিয়ে মেসি বলেন, ‘যখন আমরা দলগতভাবে খেলি, তখন আমরা ধ্বংসযজ্ঞ চালাতে পারি। আমাদের সামর্থ্য আছে। এই দলটা সবকিছু করতে পারে। আজ সবকিছু ছাপিয়ে গেছে। এ ম্যাচে অনেক কিছু পরিস্কার। ভাগ্যভান, আমি আজ ভালো অনুভব করেছি। আমরা একজন আরেকজনকে সাহায্য করেছি, মাঠে নিজেদের উজাড় করে দিয়েছি।

নিজেদের ইতিহাসে রেকর্ড টানা ৩২ ম্যাচ জেতা মেসি বলেন, ‘জয়ের ধারাবাহিকতা ধরে রাখাটা অসাধারণ। এই দলটা অনেক ম্যাচে হারেনি। আমাদের অবশ্য এর ধারাবাহিকতা্ ধরে রাখতে হবে, এগিয়ে যেতে হবে। আমরা সামনে দিকে তাকিয়ে আছি। এদিকে টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আরেকটি সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমদের প্রথম গোলের আগে ম্যাচটি একপেশে ছিল না। তারা দুর্দান্ত একটি দল এবং প্রথম ২০ মিনিট পর্যন্ত তা দেখিয়েছে। আমাদের জন্য জর্জিনহোকে নিয়ন্ত্রণ করা কঠিন ছিল, সে একাই দারুণ খেলে এবং আমরা চাপ নিতে পারছিলাম না। তবে আমাদের প্রথম গোলের পর সব বদলে যায়। নিজ দল নিয়ে সাতবারের ব্যালন ডি’অর জয়ী বলেন, ‘ম্যাচ এভাবে শেষ করা দারুণ ব্যাপার। এই দলটা আনন্দ ও খুশি বয়ে এনেছে যা খুবই ভালো। আমরা ভালো খেলেছি এবং আরও একবার তা দেখালাম। আমরা ধারাবাহিকভালো ভালো খেলছি এবং এটা আমরা চাচ্ছিলাম। আমরা যেকোনো দলের বিপক্ষে লড়তে প্রস্তুত।

Back to top button