নির্বাচনের আগ পর্যন্ত বিএনপিকে প্রতিহতের ডাক তথ্যমন্ত্রীর

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি অন্যান্য শক্তিকে নিয়ে সারাদেশে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অছাত্রদের সমাবেশ ঘটিয়েছে। তাদের প্রতিহত করতে হবে।’বৃহস্পতিবার (২ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশবিরোধী চক্রান্তের প্রতিবাদে যুব মহিলা লীগ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।সারা দেশে নির্বাচনের আগ পর্যন্ত বিএনপিকে প্রতিহতের ডাক দিয়ে তিনি বলেন, মাহমুদ বলেন, ‘সেখানে (ছাত্রদলের মিছিলে) স্লোগান দিয়েছে— পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। এই স্লোগানের মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে যে, পঁচাত্তরের ঘটনা তারাই ঘটিয়েছে, জিয়াউর রহমান ঘটিয়েছে। তারা স্বীকার করে নিয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হওয়ার পর খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলামের মাথা খারাপ হয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের সমালোচনায় মাথা নিচু হয়ে গেছে। পদ্মা সেতু নির্মাণে মানুষের উচ্ছ্বাস আর বিএনপির সহ্য হচ্ছে না।মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ‘বিএনপি মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা লাশের রাজনীতি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। ওরা এই (পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার) স্লোগান দিয়ে শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এই বাংলাদেশ স্বাধীন হয়েছে, এই বাংলাদেশ আর ’৭৫ দেখবে না।নির্বাচন প্রসঙ্গে নানক বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন চান। এখন তিনি কোন পথে হাঁটবেন, সিদ্ধান্ত নিতে হবে—ষড়যন্ত্রের পথে নাকি গণতন্ত্রের পথে। গণতন্ত্রের পথে হাঁটলে নির্বাচন কমিশনকে মানতে হবে। সেটা প্রতিহত করার অধিকার আপনাদের নেই।

আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি নাজমা আখতারের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলসহ আওয়ামী যুব মহিলা লীগের অন্যান্য নেত্রীরা।

সোনালীনিউজ/এমএএইচ

Back to top button