আরেকটি ৭৫ ঘটাতে চায় বিএনপি

বিএনপিকে উদ্দেশ্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, তারা আরেকটি ৭৫ ঘটাতে চায়। শুক্রবার (৩জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, তারা ৭৫ এর হাতিয়ারকে আবার গর্জে উঠতে বলে। ৭৫ এর ঘটনার মতো এমন নিকৃষ্ট ঘটনা বিশ্বরাজনীতিতে আর নেই। তারা গণতন্ত্র বিশ্বাস করেনা তারা ষড়যন্ত্র এবং অত্যাচারের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে।

দীপু মনি বলেন, এই অপশক্তি ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার চেষ্টা চালিয়েছিল কিন্তু আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে থাকায় বেঁচে গেছেন। সেই অপশক্তি আবারও নির্বাচনকে সামনে রেখে তাদের অপতৎপরতা জোরদার করেছে।

সমাবেশে বক্তব্য প্রদানকালে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, জিয়াউর রহমান ছিলেন পাক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট। তিনি আইএসআই-এর সদস্য হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নেন। জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা নন।

বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, সেনা ছাউনিতে যে দলের জন্ম সেই দলটি কোনো অবস্থায় গণতন্ত্র বিশ্বাস করতে পারে না, গণতন্ত্রের পক্ষে থাকতে পারে না।এ সময় তিনি সবাইকে প্রস্তুত থেকে বিএনপির সন্ত্রাসী মহড়ার দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।

Back to top button