শিক্ষকদের আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার

ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের ডিগ্রি ১৬-১৭ সেশনের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় ও কিছুটা ভোগান্তিতে পরতে হয় সাধারণ মানুষের। পরবর্তীতে ইডেন কলেজের একদল শিক্ষকের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১.৩০ পর্যন্ত নীলক্ষেত অবরোধ করে রাখে অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন শিক্ষকদের প্রতি সম্মান রেখে আমরা অবরোধ প্রত্যাহার করছি। তবে চলমান পরীক্ষা না নেওয়া হলে আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হবো।

অবরোধে অংশ নেওয়া কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী সম্রাট বলেন, আমরা আমাদের অবরোধ প্রত্যাহার করে ঢাবির উপাচার্য স্যারের সাথে দেখা করতে যাচ্ছি তার সাথে কথা বলে আমরা পরবর্তী সিদ্ধান্ত নিবো।

সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, আমাদের ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা ছিল। স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছু করার নেই। তবে আমরা শিক্ষার্থীদের বলেছি, অধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে যাতে পরীক্ষা নেওয়া হয় সেই ব্যবস্থা করা হবে।

শিক্ষার্থীদের বলেন, ২০১৮ সালে দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা ২০২২ সালে শেষ হচ্ছে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। ইডেন কলেজে তাদের পলীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

Back to top button