সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণ, মনে হয়েছিল ভূমিকম্প

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকায় কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠে ঘটনাস্থল থেকে চার কিলোমিটার দূরের এলাকাও। এসময় এলাকার বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে। পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, প্রাথমিকভাবে তারা মনে করেছিলেন ভূমিকম্প হয়েছে।

বিস্ফোরণের সময়ের চার কিলোমিটার দূরের এলাকার এক বাসিন্দার ঘরের সিসি ক্যামেরায় দেখা যায়, হঠাৎ করে একটি শব্দে বাসার বাহিরে রাখা গাড়ি ও বাসা কেঁপে উঠে। সীতাকুণ্ড এলাকার কাইয়ূম চৌধুরী ও আবুল বাশার জানান, বিস্ফোরণে কন্টেইনার ডিপোর আশপাশের ৩ থেকে ৪ কিলোমিটার এলাকায় ব্যাপক কম্পনের সৃষ্টি হয়।

মসজিদ ও আশপাশের শতাধিক ঘরবাড়ির জানালার কাচ ভেঙে পড়ে। অগ্নিকাণ্ডস্থলের আশপাশেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, কনটেইনার ডিপোটিতে রপ্তানি পণ্য মজুত রাখা হতো। আগুনের খবর পেয়ে মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যায়। হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

দুর্ঘটনা এড়াতে ডিপোর প্রবেশদ্বারে লোকজন চলাচল বন্ধের পাশাপাশি স্থানীয় এলাকাবাসীকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিতে এলাকার মসজিদে মাইকিং করা হয়েছে বলেও জানান ওসি। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের একজন কর্মী রয়েছেন। তার নাম মনিরুজ্জামান (৩২)।

সোনালীনিউজ/এন

Back to top button