জামিন শেষ হওয়ামাত্রই গ্রেফতার করা হবে ইমরান খানকে!

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তার জামিনের মেয়াদ শেষ হওয়ামাত্র গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। উল্লেখ্য, হাইকোর্টের আদেশবলে বেশ কয়েকটি মামলায় ইমরান ২৫ জুন পর্যন্ত জামিনে রয়েছেন। গত ২৫ মে ‘হাক্কানি আজাদি মার্চ’কে কেন্দ্র করে বিশৃঙ্খলার সময় এসব মামলা দায়ের করা হয়েছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ রোববার তার টুইটারে পেশোয়ার থেকে ইসলামাবাদ ফেরার ইমরান খানের ঘোষণাকেও স্বাগত জানান।গত২৫ মে আজাদি মার্চ আকস্মিকভাবে সমাপ্তি করার পর ইমরান খান পেশোয়ারেই অবস্থান করছেন। সানাউল্লাহ বলেন, আইন অনুযায়ী ইমরানকে নিরাপত্তা দেয়া হচ্ছে। সারা দেশে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহিতা, বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলার অভিযোগে ইমরানের বিরুদ্ধে দুই ডজনের বেশি মামলা হয়েছৈ।

তিনি বলেন, যারা এখন ইমরানের নিরাপত্তার দায়িত্ব পালন করছে, তারাই জামিনের মেয়াদ শেষ হওয়ামাত্র তাকে ‘মহা উৎসাহে’ গ্রেফতার করবে। মন্ত্রী বলেন, যে লোক দেশে প্রতিদিন বিশৃঙ্খলা সৃষ্টি করেন, নৈতিক ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি তাচ্ছিল্য প্রদর্শন করেন, যিনি বিরোধীদের বিশ্বাসঘাতক ও ইয়াজিদ বলে আখ্যায়িত করেন, তিনি কিভাবে কোনো গণতান্ত্রিক সমাজে একটি রাজনৈতিক দলের প্রধান হতে পারেন। গত সপ্তাহে পেশোয়ার আদালত ইমরান খঅনকে ৫০ হাজার টাকা নিরাপত্তা বন্ডে জামিন দেন।

সূত্র : ডন

Back to top button