বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশে

বাংলাদেশ সুযোগ না পেলেও এ দেশের মানুষের মধ্যে ফুটবল বিশ্বকাপের উন্মাদনা ব্যাপক। পতাকা উড়িয়ে সমর্থন, রাত জেগে ম্যাচ দেখা, প্রিয় দলকে সেরা প্রমাণে বিতর্কে জড়ানো- এ সবই বাংলাদেশিদের ফুটবল প্রেমের প্রমাণ। সেই উন্মাদনার পালে হাওয়া দিয়ে বাংলাদেশ সফরে এসেছে কাতার বিশ্বকাপের ট্রফি। বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি চার্টার্ড ফ্লাইটে অবতরণ করে বিশ্বকাপের শিরোপা।

বিমানবন্দর থেকে সরাসরি হোটেল রেডিসন ব্লুতে নিয়ে যাওয়া হবে ট্রফি। আজ বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর বাসভবন হয়ে রাষ্ট্রপতির বাসভবনে নিয়ে যাওয়া হবে ট্রফি। আগামীকাল র‌্যাডিসন ব্লুতে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। এরপর বিকালে কোক স্টুডিও বাংলার কনসার্ট।

ছবি তোলার সুযোগ পাবেন শুধুমাত্র কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি এবং কোকাকোলার ক্যাম্পেইন থেকে টিকিট পাওয়া গ্রাহকরা। বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ। সেই ক্যাম্পেইন থেকে টিকিট সংগ্রহ করা কোকাকোলার গ্রাহকরা বৃহস্পতিবার ১২টার মধ্যে র‌্যাডিসন ব্লু হোটেলে গিয়ে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন।

এরপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট। কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‌্যাডিসনে।

তবে সেদিনই অর্থাৎ বৃহস্পতিবারই ট্রফিটি বাংলাদেশ ত্যাগ করবে না। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি নেই। পরে বাংলাদেশ থেকে ট্রফি চলে যাবে পূর্ব তিমুর এবং এভাবেই শেষ হবে বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ। এবার ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দু’দিনের জন্য বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি।

Back to top button