চাঁপাইয়ে বজ্রপাতে নিহত ৩

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাগানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার চককীর্তি ইউনিয়নের আঁখিরা গ্রামের আমনগাড়ি বাগান ও মনাকষা সাত রশিয়া এলাকায় পৃথক এই বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতরা হলেন— চককীর্তি ইউনিয়নের আঁখিরা গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী মেরিনা বেগম (৪০), একই গ্রামের মৃত জয়নালের ছেলে খাইরুল ইসলাম (৪৮) ও মনাকষা সাতরশিয়া গ্রামের এরফান আলীর স্ত্রী সেমিয়ারা বেগম (৪০)।

চককীর্তি ইউপি সদস্য শামীম রেজা জানান, সকালে হঠাৎ বজ্রসহ বৃষ্টি শুরু হয়। এ সময় মেরিনা ও প্রতিবেশী খাইরুল ইসলাম বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুজন নিহত হন। বজ্রপাতে নিহত মেরিনা বেগম গৃহিণী এবং খাইরুল ইসলাম পেশায় কৃষক।

এদিকে মনাকষা ইউপি সদস্য শাহারুল ইসলাম জানান, সকালে ঝড় ও বৃষ্টির সময় বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান সেমিয়ারা। এ সময় বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চককীর্তি ইউপি চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা জানান, নিহতের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত পরিবারদের মাঝে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মেদ বজ্রপাতে তিনজন মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে বৃষ্টির সময় বাড়ির পাশের বাগানে তারা দুজন মিলে আম কুড়াতে যায়। হঠাৎ বজ্রপাতের আঘাতে তারা ঘটনাস্থলে মারা যায়। তাদের লাশ এখন বাড়িতে আছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন।

Back to top button