খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিএনপির সমাবেশ

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে সমাবেশ করছে বিএনপি। সমাবেশে খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছে বিএনপির নেতা-কর্মীরা। রবিবার (১২ জুন) সকাল ১০টা থেকে এই সমাবেশ করার পূর্ব ঘোষণা ছিল। তবে ঘোষিত সময়ের আগেই সমাবেশ শুরু হয়। সমাবেশের আয়োজক বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে আসতে থাকেন বিএনপির নেতা-কর্মীরা। ওমরাহ ভিসায় পুরো সৌদি আরব ঘুরতে পারবে বাংলাদেশিরাওমরাহ ভিসায় পুরো সৌদি আরব ঘুরতে পারবে বাংলাদেশিরা সকাল পৌনে ১০টার দিকে প্রেসক্লাবের সামনের সড়ক বিএনপির নেতা-কর্মীতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। একপর্যায়ে প্রেসক্লাবের সামনের এক পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহন অন্য পথ হয়ে চলাচল করছে।

সকাল পৌনে ১১টার দিকে দেখা যায়, প্রেসক্লাবের সামনের সড়কে নির্মিত অস্থায়ী মঞ্চে বিএনপির নেতারা বক্তৃতা করছেন। রাজধানীর বিভিন্ন ইউনিট থেকে বিএনপির নেতা-কর্মীরা মিছিল নিয়ে এখনও প্রেসক্লাবের সামনে আসছেন। বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার উদ্যোগে সমাবেশের আয়োজন করা হলে ছাত্রদল, যুবদলসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও এতে অংশ নিচ্ছেন।

বিএনপির এই সমাবেশে কেন্দ্র করে সমাবেশস্থলের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। জাতীয় প্রেসক্লাবে প্রবেশের সবগুলো ফটক বন্ধ করে রাখা হয়েছে। সাংবাদিক ছাড়া আর কাউকে প্রেসক্লাবের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এখন দলটির জ্যেষ্ঠ নেতারা বক্তৃতা রাখছেন।

Back to top button