দেশের স্বার্থে চা কম খাওয়ার পরামর্শ মন্ত্রীর

দেশের অর্থনৈতিক অবস্থার কথা ভেবে সবাইকে চা খাওয়া কমানোর পরামর্শ দিয়েছেন পাকিস্তানের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী আহসান ইকবাল। আজ ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ পরামর্শ দেন।

আহসান ইকবাল বলেন, পাকিস্তানকে যেহেতু চা আমদানি করতে হয়, তাই এর পেছনে যথেষ্ট বৈদেশিক মুদ্রা ব্যয় হয়। এ অবস্থায় দেশের মানুষ কিছুদিন চা কম খেলে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।

আহসান ইকবাল মঙ্গলবার নারোয়া স্পোর্টস কমপ্লেক্স দুর্নীতি মামলায় আদালতে হাজিরা দেন। সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, পিটিআই সরকার চেষ্টা করেও আমার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ করতে পারেনি।

পাকিস্তান মুসলিম লীগের (এন) এ নেতা বলেন, আমরা জাতির কল্যাণের জন্য সরকারের দায়িত্ব নিয়েছি। পিটিআই নেতারা যখন বলেন যে আমরা দায়িত্ব নিয়ে চাপে পড়েছি তখন তারা নিজেদের ব্যর্থতার কথাই স্বীকার করেন।

তিনি বলেন, অর্থনীতির কথা ভেবে আমাদেরকে অনেক সিদ্ধান্ত নিতে হবে। আমি দেশবাসীকে বলব, আপনারা কিছুদিন চা কম খান। পাকিস্তান যতদিন চা উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ না হয়, ততদিন চা খাওয়া কমাতে হবে।

তিনি আরও বলেন, সরকারের সিদ্ধান্ত সফল করতে জনগণের সমর্থন প্রয়োজন। আমরা আশা করি রাত আটটায় মার্কেট বন্ধের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা ব্যবসায়ীরা মান্য করবেন।

এর আগে রোববার পিটিআই নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, দুর্নীতিবাজের দল ক্ষমতার লোভে মত্ত হয়েছিল। এখন তারা নিজেরাই জানে না কিভাবে সরকার চালাবে। এদের কোনো বিষয়ে ধারণা নেই। আমার মনে হয়, দুই মাসের মধ্যে এরা ক্ষমতা ছেড়ে পালাবে। কিন্তু তার আগে এরা সবকিছু এলোমেলো করে যাবে।

Back to top button