চট্টগ্রামে ‘মানুষ মানুষের জন্য’ শিরোনামে কনসার্ট রবিবার

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও রাসায়নিকের বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই আবারও দেশজুড়ে শোকের ছায়া। এবার সিলেটের নজিরবিহীন বন্যা পরিস্থিতি রূপ নিয়েছে জাতীয় সংকটের দিকে। সেখানে যেমন বিশুদ্ধ পানি, খাদ্যের ভয়াবহ সংকট, একইভাবে নেই নিত্য প্রয়োজনীয় বিদ্যুৎ, ইন্টারনেট সংযোগও। এমতাবস্থায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দ্য কার্নিভাল অফ মিউজিক। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আয়োজন করা হয়েছে এক চ্যারিটি কনসার্টের।

মূলত সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে আহতদের সহায়তা করার কথা মাথায় রেখে কনসার্টটির পরিকল্পনা করা হলেও এর মাঝেই দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। তাই অগ্নিকাণ্ডে আহতদের পাশাপাশি বন্যার্তদেরও সহায়তা করতে চান আয়োজকরা।

রবিবার (১৯ জুন) বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে ‘মানুষ মানুষের জন্য’ শিরোনামের এ কনসার্ট অনুষ্ঠিত হবে। রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে এই আয়োজন। এতে থাকছে বে অফ বেঙ্গল, মেট্রিক্যাল, কটন ইন মাই ব্রেইন, মোশন ইউনিভার্স, অ্যামেচার এবং ন্যারাটর ব্যান্ডের পরিবেশনা। ২০০ টাকা মূল্যের টিকিট কিনে যে কেউ আয়োজনটি উপভোগ করতে পারবে। টিকিট বিক্রি থেকে সংগ্রহ করা অর্থ আর্তদের সেবায় ব্যয় করবেন আয়োজকরা।

এ বিষয়ে কনসার্টটির আয়োজক ও দ্য কার্নিভাল অফ মিউজিকের সাধারণ সম্পাদক নাজমুল আলম জীবন বলেন, শিল্পী হিসেবে আমাদের অনেক সীমাবদ্ধতা থাকে। তারপরও মানুষ হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। তিনি আরও জানান, ‘চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্ট থেকে বক্সের মাধ্যমে ফান্ড সংগ্রহ এবং ছোটখাটো কিছু স্পন্সরের মাধ্যমে প্রোগ্রামটির আয়োজন করেছি আমরা। কনসার্টে ৩৫০টি সাধারণ আসন থাকবে, ৩৫০ জন মানুষ টিকিট কেটে এটি দেখতে পারবে। টিকিটের সকল অর্থ দিয়ে আমরা সীতাকুণ্ড ও সিলেটের অসহায় মানুষদের পাশে দাঁড়াব।’

Back to top button