অমানুষ’ সিনেমার প্রথম সপ্তাহের আয় পাবেন বন্যাদুর্গতরা!

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেটবাসী। শহরের ২০টি এলাকাসহ প্লাবিত হয়েছে পাঁচটি উপজেলার নিম্নাঞ্চল। এতে জেলার একেকটি উপজেলা পরিণত হয়েছে বিচ্ছিন্ন দ্বীপে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। বাঁচার জন্য লড়ছে বানভাসি এলাকার মানুষ। এই সংকট সময়ে প্রশাসনের পাশাপাশি দেশের সাধারণ মানুষও নানান মানবিক উদ্যোগ গ্রহণ করছেন। তেমনই একটি উদ্যোগ নিলো শুক্রবার মুক্তি পাওয়া আলোচিত সিনেমা ‘অমানুষ’ টিম! অমানুষ’ সিনেমাটির প্রচারণায় বেশ দৌড়ঝাঁপ করছেন অমানুষ টিম। এরই মধ্যে সিলেটের বানভাসি মানুষদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন তারা। সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে এই সিনেমার প্রথম সপ্তাহের টিকিট বিক্রির টাকা দেয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক অন্যন্য মামুন ও নায়ক নিবর।

পরিচালক অন্যন্য মামুন বলেন, ‘সিনেমা মুক্তির আগেই টিভি ও ওটিটি দিয়ে ‘অমানুষ’ সিনেমার টাকা উঠে গেছে। সিনেমা হলের টিকিটের টাকাটা আমাদের লাভের ছিলো। তাই সবাই মিলে চিন্তা করলাম প্রথম সপ্তাহের টিকিটের টাকাটা আমরা সিলেট ও সুনামগঞ্জে বন্যা কবলিত মানুষের মাঝে দেবো।’ নিরব বলেন, ‘আমরা আমাদের জায়গা থেকে কন্ট্রিবিউট করছি। যারা পাশে থাকতে চায় এখনই সময় এগিয়ে আসার।’ তিনি আরও বলেন, সিলেট অঞ্চলের মানুষ সিনেমাপ্রেমী। আগের ছবিগুলোর মাধ্যমে দেখেছি তারা যে কোনো ছবি মুক্তি পেলে হলে এসে দেখেন। কিন্তু বন্যার মতো খারাপ সময়ে তারা অসহায়। তাদের পাশে দাঁড়াতে আমরা ‘অমানুষ’ টিম এর পক্ষ থেকে এই মানবিক উদ্যোগ নিয়েছি।

শুক্রবার (১৭ জুন) দেশের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে নিরব-মিথিলার সিনেমা ‘অমানুষ’। এই সিনেমায় বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। এছাড়াও বিভিন্ন চরিত্রে পর্দায় হাজির হবেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, কাজী নওশাবা আহমেদ, রাশেদ অপু, ডন প্রমুখ। মুক্তির প্রথম দিনে রাজধানীর মধুমিতা ও নিউ গুলশান সিনেমা হলে দর্শক সংখ্যা ছিল উল্লেখ করার মতো। প্রতিকূল আবহাওয়া থাকার পরও হলে এসেছেন অনেকে।

উল্লেখ্য, ইতোমধ্যেই উজানের পাহাড়ি ঢল ও টানা ভারি বর্ষণে সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেখানকার মানুষজন। ক্রমশ অবনতি ঘটছে পরিস্থিতির। এরইমধ্যে বাংলাদেশের নামকরা সেলিব্রিটিরা এগিয়ে আসছেন যে যার মতো করে।

Back to top button