জীবনমৃত্যুর সন্ধিক্ষণে পারভেজ মোশাররফ, ফিরতে চান স্বদেশে

পাকিস্তনের অসুস্থ সাবেক সামরিক শাসক জেনারেল (অব.) পারভেজ মোশাররফ স্বদেশে ফিরতে চান। কিন্তু তার চিকিৎসকরা বিমান ভ্রমণ না করার পরামর্শ দিয়েছেন। মোশাররফের ঘনিষ্ঠ বন্ধু তারিক আজিজ এ কথা জানিয়েছেন। পাকিস্তানের দ্য নিউজের বরাতে এই খবর প্রকাশ করেছে দেশটির জিও টিভি। পারভেজ মোশাররফ এখন সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এ অবস্থা থেকেই তিনি দেশে ফিরতে উদগ্রিব।

ইউএই সরকার মোশাররফকে পাকিস্তানে স্থানান্তর করার জন্য সব সুযোগ-সুবিধা এবং সরঞ্জামসহ একটি বড় মাপের বোয়িং ৭৭৭ বিমান সরবরাহ দিতে প্রস্তুত। দেশটির সরকার বিমানটিকে একটি এয়ার অ্যাম্বুলেন্স বানিয়ে দিতেও প্রস্তুত।
পারভেজ মোশারফের মুখ্য সচিব এবং তার ক্ষমতার ৮ বছরে জাতীয় নিরাপত্তা পরিষদের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন তারিক আজিজ। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। তিনি পাকিস্তানের দ্য নিউজকে বলেন, ‘তিনি বিষয়টি নিয়ে পারভেজ মোশাররফের স্ত্রী মিসেস সেহবা মোশাররফের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।’

দুবাইয়ের হাসপাতালে স্বামীর নিয়মিত দেখাশোনা করছেন মিসেস সেহবা। কিন্তু মোশারফের স্বাস্থ্যের ক্রমাবনতিতে তিনি উদ্বিগ্ন। তারিক আজিজ বলেন, যারা সাবেক এই প্রেসিডেন্টের সুস্বাস্থ্যের জন্য শুভ কামনা জানিয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞ পরিবার। তবে পারভেজ মোশাররফ ও তার স্ত্রী দুজনেই দুবাইয়ে একাকীত্বে ভুগছেন। আমিরাতে একটি স্টেট অব আর্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে সাবেক এই প্রেসিডেন্টকে। একদল দক্ষ চিকিৎসক তাকে দেখাশোনা করছেন। কিন্তু তাকে তারা দেশে পাঠানোর সাহস পাচ্ছেন না।

Back to top button