বন্যা পরিস্থিতি পরিদর্শনে মঙ্গলবার সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার সার্বিক বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মঙ্গলবার সিলেটের বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। তিনি সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার সার্বিক বন্যা পরিস্থিতিও পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র জানায়, সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত সেখানকার পরিস্থিতির খোঁজখবর রাখছেন। এর মধ্যেই তিনি সিভিল প্রশাসন, সেনাবাহিনী, আওয়ামী লীগের নেতাকর্মীদের বন্যাদুর্গত এলাকায় ত্রাণ ও অন্যান্য সহযোগিতায় কাজ করতে নির্দেশনা দিয়েছেন।

মঙ্গলবার বন্যাদুর্গত মানুষদের সরেজমিনে দেখতে যাবেন প্রধানমন্ত্রী। এর মধ্য দিয়ে দুর্যোগ মোকাবিলার কাজ আরও গতি পাবে।

এদিকে সচিবালয় সূত্র নিশ্চিত করেছে, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আজ সোমবার সিলেট যাচ্ছেন। সেখানে মঙ্গলবারও অবস্থান করবেন তিনি।

দেশের উত্তর-পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি অব্যাহত থাকায় সব প্রধান নদ-নদীর পানির উচ্চতা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের (এফএফডব্লিউসি) মুখপাত্র মো. আরিফুজ্জামান ভূঁইয়া বলেছেন, ‌‘দেশের চারটি প্রধান নদী অববাহিকার মধ্যে দুটিতে পানি এখন বিপদসীমার অনেক উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ২০০৪ সালের বন্যার পর থেকে এটি হচ্ছে সবচেয়ে খারাপ পরিস্থিতি।’

Back to top button