ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ছিলেন মোহাম্মদ নাসিম

বাংলাদেশের রাজনীতিতে মোহাম্মদ নাসিম ছিলেন কর্মীবান্ধব, মানবতাবাদী, অসাম্প্রদায়িক চেতনাসম্পন্ন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন সৃজনশীল মানুষ। তিনি আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। ১৯৭৫ পরবর্তী সময়ে শেখ হাসিনার নেতৃত্বে তিনি মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়নে সর্বদা সচেষ্ট ছিলেন। তিনি একজন পরিশুদ্ধ মানুষ ছিলেন।

আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা। বঙ্গবন্ধু একাডেমীর উদ্যোগে রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়নে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

সংগঠনের চেয়ারম্যান সাব্বির আহমেদ রনির সভাপতিত্বে ও মহাসচিব হুমায়ুন করিম মিজির পরিচালনায় মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর সাকিল জয় এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি এম এ কাদের খান, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল, আওয়ামী লীগ নেতা এম এ করিম, মিনহাজ উদ্দিন মিন্টু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মানিক লাল ঘোষ প্রমুখ।

Back to top button