এখনো সুযোগ আছে’

দীর্ঘ বিরতির পর আগামীকাল (মঙ্গলবার) থেকে মাঠে ফিরছে প্রিমিয়ার লিগ ফুটবল। টানা তিন লিগ শিরোপা জয়ের পথে সবার চেয়ে এগিয়ে আছে বসুন্ধরা কিংস। তাদেরকে আটকাতে পূর্ণ ফিট দল নিয়ে বাকি সাত ম্যাচের মিশনে নামছে আবাহনী লিমিটেড। সমান ১৫ ম্যাচে শীর্ষে থাকা কিংসের পয়েন্ট ৩৮, দুইয়ে থাকা আবাহনীর ৩২।

ছয় পয়েন্ট পিছিয়ে থাকলেও এখনো লিগ শিরোপা জয়ের সুযোগ দেখছেন আবাহনী কোচ মারিও লেমোস। সে লক্ষ্যেই নিজেদের প্রস্তুতি সেরেছে ক্লাবটি। প্রিমিয়ার লিগের বিভিন্ন বিষয় নিয়ে কালের কন্ঠের সঙ্গে কথা বলেছেন এই পর্তুগিজ কোচ। প্রশ্নঃ লিগের ১৫ ম্যাচ শেষে দলের পারফরম্যান্সে কতটা সন্তুষ্ট?

লেমোস: মোটেও সন্তুষ্ট নয়। আমরা যেখানে থাকতে চেয়েছিলাম সেখানে (শীর্ষ স্থান) পৌঁছাতে পারিনি। কিন্তু বাকি সাত ম্যাচে আমাদের সেরাটা দেয়ার সুযোগ আছে। সেটা নিয়েই কাজ করছি এখন।

প্রশ্নঃ এখনও সাত ম্যাচ বাকি, কিংস থেকে ৬ পয়েন্ট পিছিয়ে। লিগ শিরোপা জয়ের সুযোগ কতটা দেখছেন?

লেমোসঃ এখন যে অবস্থায় আছি সেখান থেকে বিবেচনা করলে এখনো সুযোগ দেখছি আমি। সবার আগে আমাদের কাজ হচ্ছে, সাত ম্যাচেই জয় পেতে হবে। এরপর প্রতিপক্ষের (কিংস) পয়েন্ট হারানোর দিকে তাকিয়ে থাকতে হবে। নিজেদের কাজটা সারতে পারলে আর কিংস পয়েন্ট হারালেই সুযোগ ধরা দিতে পারে।

প্রশ্নঃ প্রথম ১৫ ম্যাচে বসুন্ধরা কিংস এবং আপনার দলের মধ্যে পার্থক্য কী দেখলেন?

লেমোসঃ দুটি দল যারা সব ট্রফির জন্য লড়াই করে। আমি মনে করি বসুন্ধরা কিংস তাদের কাজটা দারুণ ভাবে করেছে। তারা খুব বেশি পয়েন্ট হারায়নি। আমরা মনোযোগ হারিয়ে ফেলেছিলাম। কয়েকটা ম্যাচে তাই পয়েন্ট খুয়াতে হয়েছে।

প্রশ্নঃ মনোযোগটা হারিয়ে ফেললেন কেনো? কোথায় ঘাটতি দেখলেন?

লেমোসঃ আমাদের রক্ষণভাগে আরও উন্নতি করা দরকার। এটাই আমাদের ভুগিয়েছে, পাশাপাশি ইনজুরি সমস্যা তো ছিল। এত ইনজুরি যে দল সাজাতেই আমাদের হিমশিম খেতে হয়েছিল।
আশা করছি পরবর্তী ম্যাচগুলাতে এই সমস্যা আর হবে না।

প্রশ্নঃ ডরিয়েলতনের চোট কতটা প্রভাবিত করেছে?

লেমোসঃ এটা বলে বোঝানো যাবে না, বিশাল ক্ষতি করেছে। তার না থাকাটা আমাদের পিছিয়ে দিয়েছে। সে অনেকগুলো ম্যাচ খেলতে পারেনি। সে একজন নিয়মিত গোলস্কোরার। তার থাকাটা খুবই দরকার।

প্রশ্নঃ কলিন্দ্রেস, রাফায়েল তো ছিল। তাদের তো ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা আছে..

লেমোসঃ হ্যাঁ, নিশ্চই তাদের সেই ক্ষমতা আছে কিন্তু ফুটবল তো দলীয় খেলা। এখানে সবাইকে ভাল খেলতে হবে। দুই-একদিন হয়তো ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে আপনি জিতবেন কিন্তু লিগ জিততে হলে সবার অবদান থাকতে হবে।

প্রশ্নঃ স্থানীয়দের মধ্যে কার পারফরম্যান্স চোখে পড়ল?

লেমোসঃ শেষ কিছু ম্যাচ মেহেদি হাসান রয়েল বেশ ভাল করেছে। সে দিন দিন উন্নতি করছে। ভাল প্রশিক্ষণ পেলে সে আরও ভাল করবে।

প্রশ্নঃ আপনার দলের মাত্র একজন জাতীয় দলের সঙ্গে ছিল, বাকিরা তো পর্যাপ্ত বিশ্রাম পেয়েছে। এটা কতটা সাহায্য করছে?

লেমোসঃ অবশ্য এটা ভাল কাজে দিবে। যে কারণে এখন পূর্ণ ফিট দল পেয়েছি। সবাই মুখিয়ে আছে নিজেদের সেরাটা দেয়ার জন্য। আশা করছি এই সাত ম্যাচেই জয় পাব। সে লক্ষ্যেই খেলব আমরা।

প্রশ্নঃ ঢাকা ডার্বি দিয়ে বিরতি থেকে ফিরছেন। প্রথম ম্যাচেই কঠিন লড়াইয়ে নামতে হচ্ছে..

লেমোসঃ বাকি সাত ম্যাচই এখন কঠিন লড়াই আমাদের সামনে। মোহামেডানের বিপক্ষে ম্যাচ মানেই আলাদা উত্তেজনা থাকে। প্রথম লেগে আমরা জিতেছিলাম। এবারও জিতব।

Back to top button