১০ নম্বর জার্সিতে রদ্রিগোকে দেখতে চান নেইমার

ফুটবলে ১০ নম্বর জার্সিটা মূলত সেরা ফুটবলাররাই পরেন। এই নম্বরের জার্সি পরেই ব্রাজিল দলে খেলছেন নেইমার। রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো জানিয়েছেন, ভবিষ‍্যতে এই জার্সি তাকে দিয়ে যেতে চান পিএসজি তারকা। রিয়ালের হয়ে ২০২১-২২ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতা রদ্রিগো ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ৫ ম্যাচ। কাতার বিশ্বকাপের দলে তার থাকার সম্ভাবনা প্রবল।

সদ্য সমাপ্ত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে ৪৯ ম্যাচ খেলে ৯ গোল করেন রদ্রিগো। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমি-ফাইনালে দুটি দারুণ গোল। জাতীয় দলের তরুণ সতীর্থের খেলায় দারুণ মুগ্ধ নেইমার। সেটা এতোটাই যে, অবসরের পর নিজের ১০ নম্বর জার্সি তাকে দিয়ে দিতে চান সাবেক বার্সা তারকা।

এক আলাপচারিতায় রদ্রিগো জানালেন, “নেইমার আমাকে বলেছিলেন, ‘আমি যখন জাতীয় দল ছাড়ব তখন ১০ নম্বর জার্সিটি হবে তোমার।’ এর জবাবে আমি তাকে কী বলব তা বুঝতে পারছিলাম না। আমি বিব্রত হয়েছিলাম, আমি হেসে দিয়েছিলাম এবং ঠিক কি বলতে হবে তা জানা ছিল না।”

“আমি তাকে বলেছিলাম যে, তাকে আরও কিছুদিন খেলতে হবে। কারণ, তিনি এখনই তা করুক, আমি এটা চাই না। এরপর তিনি হেসেছিলেন। ব্রাজিলের ১০ নম্বর জার্সি যারা পরেছেন, সেই লম্বা তালিকায় রয়েছেন পেলে, জিকো, রিভালদো ও রোনালদিনিয়োর মতো কিংবদন্তিরা।

তাদের অনুসরণ করে এটি এখন পরছেন নেইমার। জাতীয় দলের হয়ে ৭৪ গোল করা এই ফরোয়ার্ড দেশটির হয়ে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় আছেন দুই নম্বরে। আর ৪ গোল করলেই ছাড়িয়ে যাবেন পেলেকে (৭৭ গোল)।

সোনালীনিউজ/এআর

Back to top button