নতুন গান নিয়ে আসছেন লগ্না

নতুন একটি গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন কণ্ঠশিল্পী রাহিদা বিনতে ইসলাম লগ্না। গানের শিরোনাম ‘জল’। এটি লিখেছেন ও সুর করেছেন তাপস চৌধুরী। সঙ্গীতায়োজন করেছেন এম এইচ রাহেল।

লগ্না জানিয়েছেন, গানটি নিয়ে এরই মধ্যে একটি দৃষ্টিনন্দন ভিডিও তৈরি হয়েছে। এটি নির্দেশনা দিয়েছেন ইকবাল হোসাইন। গানটি আসন্ন কোরবানির ঈদে দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের মিউজিক ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে।

বাবা রাফেউল ইসলাম এবং আনোয়ারা খাতুনের ইচ্ছাতে শ্রী স্বপন কুমার সাহার কাছে চার বছর বয়সে গান শিখতে শুরু করেন লগ্না। তারপর দীর্ঘদিন চাচা রাশেদুল ইসলামের কাছে শিখেন। এরপর জামালপুর শিল্পকলা অ্যাকাডেমি ও লোকজ থেকে শিখেছেন। ঢাকায় এসে শিখেছেন নজরুল ইনস্টিটিউট থেকে। লগ্না ২০০৩ সাল থেকে মঞ্চে গান শুরু করেন। প্রায় এক যুগ তিনি রেডিও-টেলিভিশন এবং আন্তর্জাতিক বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রীত হয়ে গান করছেন।

এ প্রসঙ্গে লগ্না বলেন, ‘আমি সব ধরনের গান গাইতে পারি। তবে ফোক গানেই বেশি সাচ্ছন্দ্য বোধ করি। ঈদের প্রকাশিতব্য গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন-সবকিছুই দারুণ হয়েছে। নিজের গান বলে বলছি না; এ সময়ের শ্রোতাদের চাহিদা ও নিজের পছন্দ দুটোর সমন্বয়েই গানটি তৈরি করেছি। আশা করছি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

Back to top button