দুর্বল দুর্যোগ ব্যবস্থাপনা মানবিক বিপর্যয় তৈরি করছে

ইসলামি আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন বন্যা প্রাকৃতিক দুর্যোগ হলেও সেই দুর্যোগ বাড়িয়ে তোলে সরকারের নতজানু দুর্নীতিযুক্ত পররাষ্ট্রনীতি, পানি সম্পদ মন্ত্রণালয়ের অব্যস্থাপনা এবং দুর্যোগ ব্যবস্থাপনার অদক্ষতা। সিলেট সহ দেশের বিভিন্ন জেলায় আজকে যে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে তার ক্ষমতাসীন সরকার দায় এরাতে পারে না।

সোমবার (২০ জুন) বাদ যোহর ময়মনসিংহ শহরের ঐতিহাসিক আঞ্জুমান ঈদগাহ মাঠে অনুষ্ঠিত বিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় তথ্য বিষয়ক উপদেষ্টা প্রখ্যাত সাংবাদিক ও শিক্ষাবিদ মাওলানা ওবায়দুর রহমান খান নদভীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাও: মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাও: ইউনুস আহমেদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন্দ ও অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব মাও: শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ময়মনসিংহ জেলার উত্তরের সভাপতি মাও: মুফতি গোলাম মাওলা ভূইয়া, মাও: লোকমান হোসেন জাফরী, জিএম রুহুল আমীন, মাও: কেফায়েতুল্লাহ কাশফী, আলহাজ্ব আব্দুর রহমান, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ সহ বিভাগের জেলা নেতৃবৃন্দ। প্রচন্ড বৈরি আবহাওয়ার মাঝে বিভাগের জেলা ও থানা শাখাগুলো যোগদান করে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ময়মনসিংহ দক্ষিণ জেলা শাখার সভাপতি মাও: মামুনুর রশিদ।

সোনালীনিউজ/এমটিআই

Back to top button