আরও ১৪ দিন ভারতের জেল হেফাজতে পিকে হালদার

বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদার তথা পিকে হালদারকে সে দেশের আদালত ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

মে মাসে পিকে হালদারসহ ৬ জনকে গ্রেপ্তার করে ইডি। গত ৭ জুন তাদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছিল। মঙ্গলবার একই আদালতে তোলা হলে তাদের ১৪ দিন হেফাজতের নির্দেশ দেওয়া হয়। পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ৫ জুলাই। ১৪ মে পিকে হালদারকে কলকাতার অদূরে বৈদিক ভিলেজ থেকে সহযোগী সমেত গ্রেপ্তার করে ইডি। তারপর প্রথম দফায় ১৩ দিনের রিমান্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুর সোয়া বারোটার দিকে পিকে হালদারকে আদালতে তোলা হয়। ওই সময় ইডির পক্ষের আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না। তাই একঘণ্টা বিচারপর্ব ও শুনানিতে বিলম্ব হয়। এরপর ৫ জুলাই পর্যন্ত পিকে হালদারকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। পিকে হালদারের আইনজীবী জামিনের জন্য আবেদন জানাতে চাইলেও বিচারক তা গ্রহণ করেননি।

আইনজীবীরা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই মুহূর্তে পিকে হালদারের যে মামলাটি রয়েছে তার তদন্ত প্রক্রিয়া চলছে। বিচার প্রক্রিয়া শুরু হতে অনেক দেরি হবে। যে কারণে পিকে হালদারকে বাংলাদেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে অনেকটাই দীর্ঘসূত্রতা তৈরি হবে।

Back to top button