ফেরার মঞ্চ রাঙাতে চান এনামুল

দীর্ঘ আট বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়। ইয়াসির আলি রাব্বির ইনজুরিতে টেস্ট দলে সুযোগ পাওয়া বিজয় প্রথম ম্যাচ চলাকালীনই যোগ দিয়েছেন স্কোয়াডে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছে বিজয় জানালেন, দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পাওয়া অনুভূতি।

বিজয় বলেন, ‘গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছি। অনেক দিন পর টেস্ট দলের সঙ্গে যুক্ত হয়ে ভালো লাগছে। সামনে আরও চার-পাঁচ দিন আছে দ্বিতীয় টেস্টের জন্য। চেষ্টা করব ভালোভাবে অনুশীলন করে দ্বিতীয় ম্যাচটি খেলার জন্য। যদি সুযোগ আসে অবশ্যই চেষ্টা করব ভালো করে খেলার। অনেক দিন পর যেহেতু আসলাম, খুবই ভালো লাগছে।’

ঢাকা প্রিমিয়ার লিগের সবশেষ আসরে ব্যাট হাতে স্বপ্নের মতো সময় কাটিয়েছেন এনামুল হক বিজয়। ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ‘লিস্ট এ’ ক্রিকেটের এই টুর্নামেন্টে ১০০০ এর উপর রান করেছেন। এমন পারফরম্যান্সের পর জাতীয় দলে তাকে আর উপেক্ষা করা সম্ভব হয়নি।

২০১৩ সালে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র ৪টি টেস্ট খেলে ৭৩ রান করেছেন। ২০১৪ সালের পর আর টেস্ট খেলার সুযোগ পাননি তিনি। জাতীয় দলের জার্সিতে বিজয়কে সর্বশেষ দেখা গিয়েছিল ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে খেলতে।

পুরাতন রেকর্ড বিজয়ের পক্ষে কথা না বললেও সাম্প্রতিক সময়ে ক্যারিয়ারের সেরা ছন্দে থাকায় তাকে নিয়ে হয়তো ঝুঁকি নিতে চাইবে দল। সেই সুযোগ কতটুকু কাজে লাগাতে পারবেন বিজয়, সেটাই অপেক্ষা।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৪ জুন। সিরিজের শেষ টেস্টটির ভেন্যু সেন্ট লুসিয়া।

Back to top button