সেতুকে ঘিরে থাকবে র‍্যাবের কমান্ডো টিম

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জনসভাস্থলসহ পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক ও অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, আকাশে হেলিকপ্টার, সেতুর দুই প্রান্তে স্পেশাল কমান্ডো টিমসহ উদ্বোধনস্থল এবং আশপাশের এলাকা জুড়ে থাকবে র‍্যাবের কড়া পাহাড়া।

গতকাল বুধবার বিকেলে জনসভাস্থল শিবচরের বাংলাবাজার ঘাটে আয়োজিত এক প্রেসব্রিফিং তিনি এসব কথা বলেন। র‍্যাবের মহাপরিচালক বলেন, স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে র‍্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রতিটি সদস্য তৎপর আছেন। র‍্যাব সদস্যদের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে।

পদ্মা সেতুর সার্ভিস এরিয়া ১ এবং সার্ভিস এরিয়া ২ এ র‍্যাবের পোশাকধারী সদস্যদের পাশাপাশি র‍্যাবের গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। সমাবেশস্থল, টোলপ্লাজা, ফলক উন্মোচনসহ আশপাশে র‍্যাবের টহল তৎপরতা রয়েছে। তিনি আরো বলেন, অনুষ্ঠান চলাকালে সার্বিক নিরাপত্তার জন্য র‍্যাবের কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স, মোটরসাইকেল পেট্রোল, বোট পেট্রোল, অবজারভেশন ফোর্স থাকবে সার্বক্ষণিক। সেতুর দুই প্রান্তসহ গুরুত্বপূর্ণ স্থানে র্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট থাকছে। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকবে।

র‍্যাবের মহাপরিচালক বলেন, সেতুর দুই প্রান্তে র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম প্রস্তুত থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমাদের সদস্যরা প্রস্তুত রয়েছে। পাশাপাশি আমাদের হেলিকপ্টারও প্রস্তুত আছে। এসব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সেতুর দুই প্রান্তেই র‍্যাবের মেডিকেল টিম থাকবে বলে জানান তিনি। এ সময় র‍্যাবের বিভিন্ন ইউনিটের প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Back to top button