করোনায় শনাক্ত আবার হাজার ছাড়ালো

লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১১ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৮৭৪ জন। আক্রান্তদের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৬৯ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৯৪ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩৪ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জন।

গত ২৪ ঘণ্টায় ১২২ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৫২টি নমুনা সংগ্রহ এবং ৮ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন পুরুষ মারা গেছেন।

তিনি সিলেট বিভাগের বাসিন্দা। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০০ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৬৯ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৮০ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

Back to top button