২৫ জুন আরও ১৫ সেতুর টোল মওকুফ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আগামী ২৫ জুন দেশের আরও ১৫টি সেতুর টোল আদায় না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যানজট এড়াতে টোল মওকুফের এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদ্মা সেতু উদ্বোধনের দিন (২৫ জুন) খুলনা জোনের আওতাধীন খান জাহান আলী (রূপসা) সেতু ও দড়াটানা সেতু, বরিশাল জোনের দোয়ারিকা-শিকারপুর সেতু, দপদপিয়া সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, পটুয়াখালী সেতু, শেখ রাসেল সেতু, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু ও পায়রা (লেবুখালী) সেতু এবং গোপালগঞ্জ জোনের মোল্লাহাট সেতু, আচমত আলী খান বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, কালনা ফেরী ও শেখ লুৎফর রহমান সেতু (পাটগাতি সেতু) থেকে টোল আদায় মওকুফ করা হল। যানজটমুক্ত রাখার উদ্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে অর্থ বিভাগের সম্মতি রয়েছে।

এর আগে পদ্মা সেতু উদ্বোধনের দিন যানজট এড়াতে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আরিয়াল খাঁ সেতুর টোল আদায় না করার কথা জানায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন মাওয়া প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে প্রায় সাড়ে তিন হাজার সুধীকে দাওয়াত করা হয়েছে।

এছাড়া ওইদিন বিকেলে জাজিরা প্রান্তে সমাবেশের আয়োজন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সেখানে প্রায় ১০ হাজার লোকের উপস্থিতির টার্গেট নিয়েছে দলটি। এসব অনুষ্ঠানে আসা লোকজনের যাতায়াত যেন নির্বিঘ্ন ও যানজটমুক্ত হয় সে কারণেই মূলত সেতুগুলোর টোল মওকুফ করেছে সরকার।

Back to top button