প্রথম লেডি বাইকার হিসেবে পদ্মা সেতুতে উঠলেন রুবা

যানবাহন পারাপারের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। রবিবার (২৬ জুন) ভোর ৬টা থেকে সাইকেল-থ্রি হুইলার ব্যতীত টোল দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে এ সেতুতে। এরপরই নিজস্ব গাড়িতে কিংবা বাসে সপ্নের পদ্মা সেতু পাড়ি দিচ্ছেন সাধারণ মানুষ। তাদেরই একজন লেডি বাইকার রোবায়েত রুবা। পদ্মা সেতুতে নারী হিসেবে মোটরসাইকেল চালিয়ে প্রথমে উঠেছেন তিনি।

জানা গেছে, রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে রুবা মোটরসাইকের নিয়ে সকালে সেতুতে ওঠেন। উদ্বোধনের পরদিনেই নারী মোটরসাইকেল চালক হিসাবে প্রথমে সেতুতে উঠলেন তিনি। সে হিসাবে রুবা পদ্মা সেতুতে ওঠা প্রথম লেডি বাইকার।

রোববার (২৬ জুন) সকাল ৯টায় পদ্মা সেতুতে পৌঁছান তিনি। পেশায় একজন ইউটিউবার রোবায়েত রুবা জানান, তার উচ্ছ্বাসের কথা। তিনি বলেন, এ অনুভূতি ব্যক্ত করার মতো না। সকালে মিরপুর শেওয়াড়াপাড়া থেকে বাইক চালিয়ে এসেছি। অনেক আনন্দ লাগছে। যদিও আমার বাড়ি ঢাকায়, তবে এই সেতু নদীর ওইপাড়ের মানুষের জন্য বড় পাওয়া।

সঠিক ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়ে রুবা বলেন, সেতুতে নিয়ম অনুয়ায়ী গাড়ি চালানো উচিত। লিখে দিয়েছে ৮০কি.মি। আমি আইন মান্য করে বাইক চালিয়ে এসেছি। সবাইকেই একই অনুরোধ করবো।

এর আগে গতকাল শনিবার (২৫ জুন) সকালে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে সড়ক পথে যোগাযোগের নতুন দিগন্তের উন্মোচন হলো।

Back to top button