৫০ মিলিয়নে নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি

নিজের ভবিষ্যৎ নিয়ে কিছুটা ধোঁয়াসা দেখা দিয়েছে ব্রাজিলীয়ান তারকা নেইমারের। দল বদলের বাজারে তার নাম বেশ জোরেশোরে শুনা যাচ্ছে। কারণ এই গ্রীষ্মেই কয়েকজন খেলোয়াড় বেচার কথা জানিয়েছেন পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি।

২০১৭ সালের আগস্টে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করে নেইমারকে বার্সেলোনা থেকে দলে ভেড়ায় পিএসজি। প্রায় অর্ধযুগ আগে কাতালান জায়ান্টদের সঙ্গে ৪ বছরের সম্পর্ক ছিন্ন করে প্যারিসে গিয়ে যেন নিজেকে হারিয়ে খুঁজতে থাকেন এই ব্রাজিলিয়ান তারকা। বিশেষ করে ইনজুরি আর মাঠের বাইরের বিতর্ক সামলাতেই বেশি ব্যস্ত ছিলেন তিনি। তাকে ঘিরে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বপ্নও প্যারিসিয়ানদের অধরাই থেকে গেছে।

গোল ডটকমের রিপোর্ট মতে, নেইমারের আচার-ব্যবহার এবং তার বাজে ফর্ম পিএসজি কর্মকর্তাদের ভাবিয়ে তুলেছে। এ কারণেই তারা তাকে ছেড়ে দিতে প্রস্তুত। এছাড়া কিলিয়ান এমবাপের সঙ্গে ব্রাজিলিয়ান এই তারকার সম্পর্কও দিন দিন তলানীতে যাচ্ছে। পিএসজির জার্সিতে নেইমারের পারফরম্যান্স অবশ্য খুব একটা খারাপও নয়। এখন পর্যন্ত ১৪৪ ম্যাচে ১০০ গোল ও ৬০ অ্যাসিস্ট যোগ হয়েছে তার নামের পাশে। তারপরও তাকে ছেড়ে দিয়ে হালকা হতে চায় পিএসজি।

স্প্যানিশ সাংবাদিক হোসে আলভারেজ দাবি করেছেন, নেইমারের জন্য মাত্র ৫০ মিলিয়ন ইউরো দাবি করতে যাচ্ছে পিএসজি। স্প্যানিশ গণমাধ্যম ‘এল চিরিঙ্গিতো টিভি’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেন, এই দামেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কেনার সুযোগ পাচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মতো ক্লাব।

তবে ইউরোপিয়ান দলবদলের বাজারে যখন নেইমারকে পিএসজির বিক্রির বিষয়টি চাউর হয়ে গেছে, তখন তাকে কেনার জন্য ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিচ্ছে বেশ কয়েকটি দল। এদের মধ্যে রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব চেলসি, ইতালিয়ান ক্লাব জুভেন্টাসও।

Back to top button