‘ভেবেছিলাম নেইমার এতদিনে অন্তত একটা ব্যালন ডি‍‍`অর জিতবে’

বর্তমান ফুটবল বিশ্বে বড় তারকাদের একজন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার। যাকে তুলনা করা হয় স্বয়ং পর্তুগিজ তারকা রোনালদো ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে। কিন্তু ব্যালন ডি অর জয়ের দিক থেকে মেসি-রোনালদোর ধারে কাছেও নেই নেইমার। বয়স ৩০ হয়ে গেলেও তার ঝুলিতে নেই কোনো ব্যালন ডি’অর পুরস্কার। ব্রাজিল সমর্থকদের এই আক্ষেপ ফুটে উঠল নেইমারের পিএসজি সতীর্থের কণ্ঠে।

ফুটবলবোদ্ধাদের মতে, বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়া ছিল নেইমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত। কারণ লিগ ওয়ান কোনো দিক দিয়েই স্প্যানিশ লা লিগার ধারেকাছেও নেই। কিছুদিন আগে লিওনেল মেসিও গেছেন পিএসজিতে। কিন্তু ক্যারিয়ারের শেষ প্রান্তে থাকা আর্জেন্টাইন ফুটবল জাদুকরের তো সাতটি ব্যালন ডি’অর জেতা হয়ে গেছে। এবার পিএসজির স্প্যানিশ মিডফিল্ডার আন্দের এরেরা বললেন, তিনি ভেবেছিলেন এত দিনে নেইমার অন্তত একটি ব্যালন ডি’অর জিতবেন।

স্প্যানিশ দৈনিক এএসে সাক্ষাৎকারে এরেরার কথা, ‘আমি ভেবেছিলাম, নেইমার এত দিনে একটা ব্যালন ডি’অর জিতবে। তবে এখনো সে সম্ভাবনা শেষ হয়ে গেছে, তা বলছি না। ওর সঙ্গে থাকা, খেলতে পারাই আনন্দের। সতীর্থ হিসেবে নেইমার অসাধারণ, আর ফুটবলার হিসেবে বিশ্বের সেরা পাঁচের একজন। ওর সঙ্গে আমার সম্পর্কটা দারুণ বন্ধুত্বপূর্ণ।’

এরেরা হয়তো ঠিকই বলেছেন। কারণ মেসি-রোনালদোর যুগে খেলতে নেমে নেইমারকে সব সময় তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

সোনালীনিউজ/এআর

Back to top button