‘বাংলাদেশের মানুষ সুন্দর, রাস্তা নোংরা’

প্রেমের টানে আমেরিকা থেকে গাজীপুরে চলে আসা যুবক রাইয়ান কফম্যানের কাছে বাংলাদেশের বাজার খুব গোলমেলে লেগেছে। গত ১ জুন বাংলাদেশি তরুণী সাইদাকে বিয়ে করে এখন গাজীপুরেই অবস্থান করছেন তিনি।
‘বাংলাদেশের মানুষ সুন্দর, রাস্তা নোংরা’
শুক্রবার নববধূর সঙ্গে স্থানীয় চান্দনা চৌরাস্তা বাজারে গিয়েই এমন মন্তব্য করেন রাইয়ান। তিনি আরও বলেছেন, ‘বাজারে মানুষ বেশি!’

তবে বাংলাদেশকে ‘সুন্দর দেশ’ বলে মন্তব্য করেছেন রাইয়ান। সুন্দর আর সরল বলেছেন এ দেশের মানুষকেও। যদিও রাস্তাঘাট তার কাছে কিছুটা নোংরা মনে হয়েছে।

এ ছাড়া বাঙালিদের খুবই অতিথিপরায়ণও মনে হয়েছে রাইয়ানের কাছে। ক্ষুধা না লাগলেও লোকজন তাকে খাওয়ানোর জন্য ব্যস্ত হয়ে পড়ছে।

সাইদার পরিবারের কাছে বাংলাদেশ সম্পর্কে এভাবেই নিজের মনোভাব প্রকাশ করেন আমেরিকান যুবক। মিসৌরি অঙ্গরাজ্যের ক্যানসাসে তার বাড়ি। গত ২৮ মে প্রথমবারের মতো বাংলাদেশে আসেন তিনি।

নতুন স্বামীর বিষয়ে সাইদা বলেন, ‘মূলত আমাকে দেখার জন্য রাইয়ান বাংলাদেশে এসেছে। ওর ইচ্ছা ছিল না বিয়ে করার। কিন্তু আমার পরিবার এভাবে থাকতে সম্মতি দেয়নি। যেহেতু সে বারবার বাংলাদেশে আসবে তাই সামাজিক দিক বিবেচনায় আমি রাইয়ানকে বিয়ের প্রস্তাব দিই। পরে আমার পরিবার ও তার সম্মতিতে বুধবার আমাদের বিয়ে হয়েছে।’

Back to top button