৫০ কেজি ওজন যেভাবে ঝরিয়েছিলেন অর্জুন কাপুর

৩৭ বছরের জন্মদিন উদযাপন করতে প্রেমিকা মালাইকা অরোরাকে সঙ্গে নিয়ে প্যারিসে পাড়ি দিয়েছেন অর্জুন কাপুর। অসম প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়া হোক কিংবা অতিরিক্ত ওজন— বলিউডের প্রথম সারির এই অভিনেতা ট্রোলের শিকার হয়েছেন বহুবার। কিন্তু সব ট্রোল আমলে নেন না তিনি। বরং কাজ করে দেখাতেই বেশি বিশ্বাসী অর্জুন।

অর্জুন কাপুর ছোট থেকেই স্থূলতার শিকার অর্জুন কাপুর। পর্দায় মুখ দেখানোর আগে অভিনেতার ওজন ছিল ১৪০ কেজি। কঠোর পরিশ্রম করে চার বছরে ৫০ কেজি ওজন কমিয়েছিলেন অভিনেতা। বলি পাড়ার বাকি নায়কদের মতো সুঠাম পেশিবহুল হয়ে উঠতে আরও ওজন ঝরাতে হতো অর্জুনকে। নিজেকে বড় পর্দার যোগ্য করে তুলতে গত ১৫ মাসে ফের অনেকটা ওজন ঝরিয়েছেন বনি কাপুর-পুত্র। সূত্রের খবর, অর্জুনের ওজন কমানোর এই দীর্ঘ প্রক্রিয়ার অনেকটা অংশজুড়ে ছিল সালমান খানের পরামর্শ।

জিম করতে বরাবরই ভালবাসেন অর্জুন। তাই ওজন কমানোর তাগিদে ঘণ্টার পর ঘণ্টা জিমেই কাটিয়ে দিতেন। কার্ডিও, ওজন তোলা, সার্কিট ট্রেনিং, ক্রসফিট ফাইটিং, বেঞ্চ প্রেস, স্কোয়াট, ডেডলিফটস্, পুলআপস সবই থাকত এবং এখনও থাকে তার শরীরচর্চার অনুশীলনে। অর্জুন বিশ্বাস করেন, দীর্ঘ দিন ফিট থাকতে হাঁটার কোনও বিকল্প নেই। তাই নিয়ম করে হাঁটেন অভিনেতা। কঠোর শরীরচর্চার পাশাপাশি জীবন থেকে বাদ দিয়েছেন বাইরের খাবার-দাবারও। বর্তমানে তিনি সাধারণত বাড়ির তৈরি খাবারই খান।

হোয়াটসঅ্যাপের গোপন কিছু ট্রিকস, যা আপনি জানতেন না

অর্জুনের সকালের খাবারে থাকে টোস্ট এবং ডিম সেদ্ধ। অভিনেতা দুপুরে খান রুটি, সবজি, ডাল ও চিকেন। রাতে ও একই খাবার থাকে। তবে মাঝে চিকেনের বদলে থাকে মাছ। দীর্ঘক্ষণ শরীরচর্চার পর প্রোটিন শেক খান তিনি।

Back to top button