দেশে করোনায় একদিনে ১২ জনের মৃত্যু

দেশে করোনার সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৭৪ জনে।একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ২৮৫ জন।এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪ জন।

আজ সোমবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৮২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ৭৭৯ জন।২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮২৮টি নমুনা সংগ্রহ করা হয়।

পরীক্ষা করা হয় ১৩ হাজার ৮৪২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৫১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ৯ জন ঢাকা বিভাগের। চট্টগ্রাম, খুলনা ও ময়মনসিংহে ১ জন করে মারা গেছেন।তাদের মধ্যে ৯ জন পুরুষ ও ৩ জন নারী।

এছাড়া ওয়ার্ল্ডোমিটারস এর সর্বশেষ তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে।একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন।

উল্লেখ্য,২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Back to top button