পদ্মা সেতুর দাম ১৬ লাখ

পদ্মা সেতুর দাম ১৬ লাখ টাকা! ফরিদপুরের ভাঙ্গার মালিগ্রাম থেকে জাকির হোসেন রাজধানীর দনিয়া কলেজ মাঠ (শনিরআখড়া) পশুর হাটে পদ্মা সেতু নামের গরুটি আনেন।

গরুটির ওজন এক হাজার কেজি। সাদা-কালো এ গরুটি অস্ট্রেলিয়া জাতের। গরুটি ক্রয় করে এক বছর ধরে লালন-পালন করে বড় করেছেন শামীম ট্রেডার্সের মালিক জাকির হোসেন।

খামারি জাকির হোসেন যুগান্তরকে বলেন, পদ্মা সেতু হওয়াতে দ্রুত সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে দ্রুত সময়ের মধ্যে যেতে পারব। এ সেতু এলাকার ব্যাপক উন্নয়ন হবে। সে কারণে তার শখের গরুটির নাম রাখছেন ‘পদ্মা সেতু’। হাঁটের ১ নম্বর কাউন্টারে গরুটি রাখা হয়েছে। উৎসুক লোকজন গরুটি একনজর দেখতে ভিড় করছেন।

পবিত্র ঈদুল আজহা সামনে রেখে অনেকেই গরুটি কিনতে আগ্রহ দেখাচ্ছেন। পদ্মা সেতুর দাম ১৬ লাখ টাকা চাওয়া হলেও এখন পর্যন্ত কেউ দাম বলেননি। তবে ঈদের আগেই কাঙ্ক্ষিত দামে গরুটি বিক্রি হবে বলে আশা করছেন জাকির হোসেন। এ গরুটি ছাড়াও তিনি ৬শ কেজি ওজনের বিভিন্ন জাতের আরও ২০টি গরু হাঁটে এনেছেন।

সরেজমিন দেখা যায়, খামারি জাকির হোসেন নাম ধরে ডাক দেওয়ার সঙ্গে সঙ্গে পদ্মা সেতু নড়েচড়ে ওঠে। মাথাটা দোলাদুলি করতে থাকে। তবে জাকির হোসেনের পরিবারের লোকজন ছাড়া অন্য কেউ নাম ধরে ডাক দিলে তেমন কোনো সাড়াশব্দ করে না গরুটি।

Back to top button