মোবাইলে হিডেন অ্যাপ: স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

চট্টগ্রামে মোবাইলে হিডেন অ্যাপ ব্যবহার করে স্ত্রীর ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ মোবাইল হ্যাক করার অভিযোগে স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে। সোমবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের হয়। শুনানি শেষে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) মামলাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

মামলাটি দায়ের করেন রাঙামাটি জেলার সদর থানার পৌরসভার এক নারী উদ্যোক্তা। মামলায় অভিযুক্তরা হলেন- মোস্তাফিজুর রহমান, শাহিনা আক্তার, শহীদুল আলম স্বপন, হিমেল জীবন চাকমা ও বেলাল হোসেন টিটু।

বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, দীর্ঘদিন ধরেই হিডেন অ্যাপ ব্যবহার করে মোবাইল ফোনকে সিসি ক্যামেরা বানিয়ে এক নারী উদ্যোক্তার ব্যক্তিগত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে অপকর্ম করেছে তারই স্বামী ও তার দোসররা। বাদীর তথ্য প্রযুক্তি জ্ঞান না থাকায় তিনি বিষয়টি বুঝতে পারেননি।

তিনি আরও বলেন, বাদী মনিকার সঙ্গে আসামি মোস্তাফিজুর রহমানের ১৭ বছর আগে বিয়ে হয়। তাদের দুই সন্তান রয়েছে। স্ত্রীর নামে দান করা সাত শতক জমি বিক্রি করে দেওয়ার জন্য চাপ দেন মোস্তাফিজুর। কিন্তু বাদী তাতে রাজি না হওয়ায় স্বামী ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ মোবাইল ফোন হ্যাক করে আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, আসামি গোপনে বাদির মোবাইল ফোনে ট্র্যাক ভিউ নামের একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে তার ফোনের নিয়ন্ত্রণ নিজের কাছে নিয়ে নেন। এরপর থেকে তিনি এই ফোনটিকে সিসি ক্যামেরা হিসেবে ব্যবহার করে আসছিলেন। যা দিয়ে বাদি যেখানেই যেতেন, যার সঙ্গেই কথা বলতেন তা ভিডিও করে তিনি বিভিন্ন জনের ফেসবুকে পাঠাতেন। একই প্রক্রিয়ায় বাদির ফেসবুক পাসওয়ার্ড হাতিয়ে নিয়ে সেটি গোপনে ব্যবহার করতে থাকেন।

Back to top button