মেক্সিকান ক্লাবে চুক্তি আলভেসের, বিশ্বকাপ স্বপ্ন কি বাঁচল?

দানি আলভেসের বয়স হয়ে গেছে ৩৯ বছর। কিন্তু এখনও ফিট তিনি। খেলে যাচ্ছেন শীর্ষ পর্যায়ের ফুটবল। শুধু খেলছেন না, স্বপ্ন দেখছেন ব্রাজিলের হয়ে কাতার বিশ্বকাপে খেলার। ব্রাজিল কোচ তিতেরও বুড়ো আলভেসকে তার পরিকল্পনায় রেখেছেন।

কিন্তু আলভেসের স্বপ্নে ধাক্কা লাগে বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায়। তিনি গত শীতকালীন দলবদলের মৌসুমে ক্যাম্প ন্যুতে ফিরে আসেন মাত্র ছয় মাসের চুক্তিতে। বিশ্বকাপের বছর হওয়ায় ব্রাজিলিয়ান রাইট ব্যাক আরও ছয় মাস ক্লাবের কাছে চুক্তি চেয়েছিলেন। কিন্তু বার্সা ‘না’ করে দিয়েছে।

ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় এবং শীর্ষ পর্যায়ের কোন ক্লাব দানি আলভেসকে কিনতে আগ্রহ না দেখানোয় তার ক্যারিয়ার থমকে যাওয়ার উপক্রম হয়েছিল। ভেঙে যাওয়ার শঙ্কা ছিল কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন। আপাতত ওই স্বপ্নের পালে হাওয়া লেগেছে।

শীর্ষ পর্যায়ের ফুটবলে সবচেয়ে বেশি শিরোপা জেতা দানি মেক্সিকান ক্লাব পুমাসে যোগ দিচ্ছেন। দুই পক্ষ এক বছরের চুক্তির ব্যাপারে সম্মত হয়েছে। বাকি কেবল সই করা। ফুটবলারদের দলবদল বিশেষজ্ঞ ফ্যাবরিজিও রোমানো দাবি করেছেন, মেডিকেল সম্পন্ন করে দ্রুতই চুক্তি স্বাক্ষর করবেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

মেক্সিকান ক্লাবে খেলে দানি আলভেস কি ব্রাজিলের হয়ে কাতার বিশ্বকাপে খেলতে পারবেন? ওই সিদ্ধান্ত নেবেন কোচ তিতে। তবে ব্রাজিলের হয়ে সর্বশেষ দুই ম্যাচে ভালো করেছেন তিনি। অর্ধেক মৌসুমে বার্সাকেও দারুণ সার্ভিস দিয়েছেন। ওই ফর্ম এবং ফিটনেস ধরে রাখতে পারলে শেষ সুযোগ পেতেও পারেন তিনি। দলে জায়গার জন্য তাকে লড়তে হবে জুভেন্টাসের দানিলো এবং টটেনহ্যামের এমারসন রয়েলের সঙ্গে।

Back to top button