সবার দোয়া চাইলেন শোয়েব

সেই খেলোয়াড়ি জীবন থেকে বয়ে বেড়ানো হাঁটুর যন্ত্রণাটা এই ‘বুড়ো’ বয়সে এসে আর সহ্য করতে পারছেন না শোয়েব। এ থেকে যেন মুক্তি পান, তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

শোয়েব তার হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে। সেখানকার একটি হাসপাতালে এখনো ভর্তি তিনি। সফল অস্ত্রোপচারের পর ভক্তদের কাছে দোয়া চেয়েছেন শোয়েব, যেন দ্রুত সেরে উঠতে পারেন।

এমনিতে সামাজিক যোগাযোগমাধ্যমে সব সময়ই সরব উপস্থিতি শোয়েবের। বিশেষ করে, নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে নানা ধরনের বিশ্লেষণ আর মন্তব্যের কারণে বেশ জনপ্রিয়। সেই শোয়েবই এবার ইউটিউবে ভক্তদের কাছে দোয়া চেয়ে বলেছেন, ‘আমি যন্ত্রণার মধ্যে আছি। আপনাদের দোয়া চাই।’

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন শোয়েব। সব মিলিয়ে উইকেট নিয়েছেন ৪৪৪টি। ১৯৯৭ সালের ডিসেম্বরে ঘরের মাঠ রাওয়ালপিন্ডিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে পাকিস্তান দলে অভিষেক শোয়েবের। সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১১ বিশ্বকাপে, নিউজিল্যান্ডের বিপক্ষে পাল্লেকেলেতে।

আরও আগে থেকেই পেয়ে বসা হাঁটুর চোট ২০১১ বিশ্বকাপেও খুব ভুগিয়েছে শোয়েবকে। সব মিলিয়ে ১১ বছর ধরে চোটের সঙ্গে বসবাস তার। এর আগেও পাঁচবার হাঁটুর অস্ত্রোপচার করানো এই ফাস্ট বোলার যেন চোটের সঙ্গে লড়াই করতে করতে বড় ক্লান্ত হয়ে পড়েছেন।

ইউটিউবে ভক্তদের উদ্দেশে ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমি হয়তো আরও চার বা পাঁচ বছর খেলতে পারতাম। কিন্তু আমি এ ব্যাপারেও সচেতন ছিলাম যে আরও পাঁচ থেকে ছয় বছর খেললে আমাকে হয়তো বাকি জীবন হুইলচেয়ারে করে ঘুরতে হবে। এ কারণেই আমি অবসর নিয়ে ফেলি।’

Back to top button