মায়ের জন্য পাত্র খুঁজছেন মেয়ে

বাবা মারা গেছেন ২০০৯ সালে। এরপর দুই সন্তানের দিকে তাকিয়ে আর বিয়ে করেননি মা। এর মধ্যে বড় মেয়েরও বিয়ে হয়ে গেছে চলতি বছরে। তাই বর্তমানে ছোট মেয়েকে নিয়ে চট্টগ্রামের হালিশহরে বাস করছেন মা। মা যেন একাকিত্বে না ভোগেন, তিনি যেন ভালো থাকেন সেই চিন্তা থেকে মায়ের সম্মতি নিয়ে তার জন্য পাত্র খুঁজছেন বড় মেয়ে আফিফা।

চট্টগ্রামের মেয়ে সীজ্রাত ফেসবুকে পাত্র-পাত্রী খোঁজার অন্যতম বড় প্লাটফর্ম ‘বিসিসিবি ম্যাট্রিমনিয়াল’ গ্রুপে মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তিটি পোস্ট করেছেন। যেখানে তিনি তার মায়ের জন্য এমন কাউকে চা্ইছেন পরিবারের প্রতি যত্নশীল, সৎ একজন মানুষ হবেন।

পোস্টের শুরুতেই আফিফা জানিয়েছেন, আমি আমার মায়ের জন্য একজন সঙ্গী খুঁজতেছি। আমার মায়ের বিয়েটা তাড়াতাড়ি হয়েছিল। বাবা মারা যাওয়ার পরে আমাদের দেখাশুনা করার মতো কেউ ছিল না। আমার মামারা আমাদের দেখাশুনা করতো। যাই হোক আমি বড় হইছি বলা যায়। আমার বিয়ে হয়ে গিয়েছে।একজনের দায়িত্ব তো কমলো।

এরপর মায়ের জন্য পাত্রের বিষয়ে তিনি উল্লেখ করেছেন, বিয়েটা যদিও আল্লাহ চাইলেই সম্ভব তবুও আশা করি দ্রুতই বিয়ে হোক। একটু দ্রুত বিয়ে করতে চাওয়ার অনেক কারণের মধ্যে মা এর একাকিত্ব। যা আমি কখনো চাইনা একা থাকুক। রিসেন্টলি বিয়ে করতে ইচ্ছুক পরিবারের মতামত নিয়ে আগাবেন।। যারা শশুড় বাড়ি থেকে অনেক বেশি এক্সপেকটেশন রাখেন, যৌতুকের আশা করেন তারা দয়া করে নক করবেন না।

আফিফা জানিয়েছেন, তার মায়ের নাম নাসরিন আক্তার। বয়স ৩৫ বছর। উচ্চতা ৫ ফুট ৪। পড়াশোনা ডিগ্রি পর্যন্ত। ধর্ম ইসলাম। বর্তমানে থাকছেন চট্টগ্রামের হালিশহরে। দুই সন্তানের মাঝে আফিফা বড়, ছোট বোন ৬ষ্ঠ শ্রেণিতে পড়ছে মাদ্রাসায়। আফিফার মায়েরা দুই বোন ও তিন ভাই। সকলেই বিবাহিত।

কেমন পাত্র চান, সেটাও বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আফিফা। তার সঙ্গে মায়ের কয়েকটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, কথাবার্তায় মার্জিত, ডেডিকেটেড, সৎ, কেয়ারিং, পরিবারের প্রতি যত্নশীল, মানুষকে সম্মান করে, ঘোরাঘুরি পছন্দ করতে হবে মাসে অন্তত একবার হলেও ঘুরতে নিয়ে যাবে, মোট কথা একজন এমন মানুষ যে অনাকে ভালো রাখবে শান্তিতে রাখবে, টাকা পয়সা কম হলেও সমস্যা নেই। উচ্চতা, ৫ ফুট ৭ হলে ভালো হয়। বয়স ৪৫ এর মধ্যে। এবং জেলা ঢাকা বা চিটাগাং হলে ভালো।

এ বিষয়ে যোগাযোগ করলে বিডি২৪লাইভকে আফিফা বলেন, আমি চাই আমার মা সংসার করুক। এমন একজন ভালো মানুষ চাই যিনি মায়ের পাশে থাকবেন। জীবনে বাবার ছায়া ছাড়া আগানোটা কঠিন। আমার চলতি বছরেই বিয়ে হয়েছে। মা বর্তমানে ছোট বোনকে নিয়ে থাকছেন। তাই আমি চাই শীঘ্রই তার বিয়ের ব্যবস্থা করার।

Back to top button